Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

প্লে-অফে নজর রাজশাহী-বরিশালের

ক্রীড়া প্রতিবেদক

ডিসেম্বর ১১, ২০২০, ০৭:২০ পিএম


প্লে-অফে নজর রাজশাহী-বরিশালের

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সাত ম্যাচে খেলে মিনিস্টার গ্রুপ রাজশাহীর পয়েন্ট চার, সমান সংখ্যক ম্যাচ খেলে ফরচুন বরিশালের পয়েন্টও একই। রান রেটের ব্যবধানে অবশ্য রাজশাহীই এগিয়ে। নিজেদের শেষ ম্যাচে হারলেও তাই প্লে-অফে যাওয়ার সুযোগ থাকবে।

তবে শেষ ম্যাচ জিতেই প্লে-অফ নিশ্চিত করতে চায় রাজশাহী। দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন জানিয়েছেন, প্রত্যেক ম্যাচের মত এই ম্যাচেও জয়ের প্রত্যাশা নিয়েই মাঠে নামবেন তারা। আজ দিনের প্রথম ম্যাচে মাঠে নামবে দলটি।

সাইফউদ্দিন বলেন, ‘প্রত্যেক ম্যাচের আগে পরিকল্পনা থাকে ভালো ক্রিকেট খেলার, ম্যাচ জেতার। দুর্ভাগ্য যে আমরা শেষের চার-পাঁচটা ম্যাচ ভালো ক্রিকেট খেলে কাছে গিয়ে হেরেছি। এটা ক্রিকেটে হয় আসলে।

যেহেতু আমাদের সুযোগ আছে, জিতলেই প্লে-অফে যাব। লক্ষ্য থাকবে ম্যাচটা জেতার।’ এই ম্যাচে রাজশাহীর প্রতিপক্ষ পয়েন্ট টেবিলের শীর্ষ দল গাজী গ্রুপ চট্টগ্রাম। টুর্নামেন্টে দারুণ পারফর্ম করা দলটিকে হারানো চাট্টিখানি কথা নয়।

তবে সাইফউদ্দিন আশাবাদী, ‘চট্টগ্রাম নিঃসন্দেহে খুব ভালো খেলছে। ওরা ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন ডিপার্টমেন্টেই দুর্দান্ত করছে। আমাদের ব্যাটসম্যানদের বাড়তি একটা আত্মবিশ্বাস আছে (সর্বশেষ ম্যাচে দলীয় স্কোর ২২০ রান)। বোলাররা খারাপ করছে। ইনশা আল্লাহ তারাও ভালো করবে।

খারাপের পর ভালো আসে, এটার জন্য আমি নিজেও অপেক্ষা করছি। ভালো কিছু হবে আশা করি।’দলে বড় তারকা না থাকলেও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট উপহার দিচ্ছে রাজশাহী। সাইফউদ্দিন মনে করেন, ছোট ছোট ভুল এড়িয়ে যেতে পারলেই কাঙ্ক্ষিত জয় তুলে নিতে পারবে টানা পাঁচ ম্যাচ হারা তার দল।

তিনি বলেন, ‘যারা তরুণ আছে বা সিনিয়র-জুনিয়র; হয়তো বড় তারকা নেই, তবে সবাই ভালো ক্রিকেট খেলছে। ছোট ছোট কিছু ভুলের কারণে হয়ত ম্যাচ থেকে বের হয়ে যাচ্ছি। শেষের ওভারগুলোতে যদি ছোটখাটো ভুল না করি তাহলে আমাদের পক্ষে জেতা সম্ভব।’ হারতা হারতে তলানিতে থাকা ফরচুন বরিশাল আছে কাপ থেকে ছিটকে পড়ার শঙ্কায়। প্লে-অফে যেতে হলে এখন শুধু নিজেদের শেষ ম্যাচে জিতলেই চলবে না, তামিম ইকবালের দলকে কামনা করতে হবে মিনিস্টার গ্রুপ রাজশাহীর পরাজয়।

তবুও শেষ চারে জয়ের ব্যাপারে আশাবাদী তামিম। নিজেদের সপ্তম ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের কাছে সাত উইকেটের পরাজয় বরণ করে বরিশাল। সাত ম্যাচ শেষে মাত্র দুটি জয় নিয়ে দলটির পয়েন্ট চার। সমান ম্যাচ খেলে সমান সংখ্যক জয় পাওয়া রাজশাহীর পয়েন্টও চার।

১২ ডিসেম্বর দিনের প্রথম ম্যাচে রাজশাহী খেলবে চট্টগ্রামের বিরুদ্ধে। দ্বিতীয় ম্যাচে বরিশালের প্রতিপক্ষ ঢাকা। রান রেটের ব্যবধানে রাজশাহীর চেয়ে পিছিয়ে আছে বরিশাল। নিজেদের জয়ে শেষ চারে যেতে হলে বরিশালকে তাই কামনা করতে হবে আগের ম্যাচে রাজশাহীর পরাজয়। তামিম সেই কঠিন সমীকরণেই চোখ রাখছেন।

তিনি বলেন, ‘আমরা এখনো টিকে আছি। এখন অন্যদের (রাজশাহী) ফলাফল আমাদের পক্ষে আসবে এই আশা করছি। এরপর ঢাকার বিপক্ষে যদি জিততে পারি তাহলে আমাদের সুযোগ থাকবে। তবে আমরাই আমাদের এই পরিস্থিতিতে ফেলেছি। আজ আমরা যথেষ্ট ভালো খেলতে পারিনি।’

আমারসংবাদ/এআই