Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

শেষের পথে সালওয়ার দুই সিনেমা

বিনোদন প্রতিবেদক

জানুয়ারি ১, ২০২১, ০৭:০০ পিএম


শেষের পথে সালওয়ার দুই সিনেমা

চিত্রনায়িকা সালওয়ার পরিচালক ভাগ্যটা বেশ ভালোই বলা চলে। কারণ এখন পর্যন্ত তিনি তিনটি সিনেমায় কাজ করেছেন। প্রথম সিনেমা ছিলো জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত তরুণ মেধাবাী পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘স্বপ্নে দেখা রাজকন্যা’।

পরবর্তীতে সালওয়া কাজ শুরু করেন করোনার লকডাউন শুরু হওয়ার আগে বাংলাদেশের সিনেমার কিংবদন্তি নায়িকা কবরীর নির্দেশনায় সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘এই তুমি সেই তুমি’র কাজ। পরবর্তীতে লকডাউনের পর তিনি শুরু করেন নাট্যপরিচালক সাইদুল ইসলাম রানার প্রথম সিনেমা ‘বীরত্ব’তে।

একজন পরিচালকের প্রথম সিনেমা যেন প্রথম সন্তানের মতোই। সেই হিসেবে সালওয়ার পরিচালক ভাগ্যটা সুপ্রসন্নই বলা চলে। নতুন শুরু করা দুটি সিনেমা ‘এই তুমি সেই তুমি’ এবং ‘বীরত্ব’র কাজ প্রায় শেষ। দুটি সিনেমারই গানের কাজ বাকি। বাকি আছে কয়েকটি দৃশ্যের কাজ।

সালওয়া বলেন, ‘শ্রদ্ধেয় কবরী ম্যাডামের পরিচালনায় কাজ করতে পারাটা আসলে সৌভাগ্যের ব্যাপার। যেহেতু তিনি নায়িকা ছিলেন যে কারণে তিনি আমাকে আমার চরিত্রটি ফুটিয়ে তোরার ক্ষেত্রে খুব সহযোগিতা করেছেন।

আমি তার নির্দেশনায় কাজ করতে পেরে সত্যিই ভীষণ তৃপ্ত, এটা আমার অভিনয় জীবনের অনেক বড় প্রাপ্তি। আর রানা ভাই চমৎকার একজন মানুষ। তিনিও তার প্রথম সিনেমা অনেক যত্ন নিয়ে নির্মাণ করছেন। যে কারণে দুটো সিনেমা নিয়েই আমি অনেক আশাবাদী।’

আমারসংবাদ/এআই