Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সেবাকে প্রাধান্য দিয়ে কাজ করতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১৯, ২০২১, ০৮:৩৫ পিএম


সেবাকে প্রাধান্য দিয়ে কাজ করতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, সমাজের অবহেলিত,পশ্চাৎপদ ও নিগৃহীত মানুষের সেবা প্রদানকে প্রাধান্য দিয়ে সকল কর্মচারীকে কাজ করতে হবে। সেবা প্রত্যাশীরা যেনো কোনো প্রকারের বিড়ম্বনায় না পড়েন সে বিষয়ে সর্বোচ্চ সজাগ থাকতে হবে।

মন্ত্রী গতকাল ভার্চুয়াল প্লাটফর্মে সমাজসেবা একাডেমি আয়োজিত জেলা পর্যায়ে কর্মরত উপপরিচালকদের জন্য আয়োজিত ১২ দিনব্যাপী ‘এডভান্স কোর্স অন অপারেশন, ম্যানেজম্যান্ট অ্যান্ড ডেভেলপমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণের সমাপনী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জাতীয় সমাজসেবা একাডেমীর অধ্যক্ষ  শাফায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুক্ত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ  রফিকুল ইসলাম।

মন্ত্রী বলেন, জাতীয় সমাজসেবা একাডেমীতে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে কর্মচারিগণ সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ বাস্তবায়নে আরো বেশি দক্ষতা অর্জন করবেন। এ প্রশিক্ষণ গ্রহনের ফলে কর্মচারিরা দরিদ্র মানুষের জন্য পরিচালিত ভাতা কার্যক্রম আরো সূচারুভাবে সম্পন্ন করতে পারবেন।

মন্ত্রী প্রশিক্ষণ গ্রহণকারী কর্মচারিদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জি টু পি পদ্ধতিতে সরাসরি ভাতাভোগীদের কাছে ভাতা প্রদানের সুযোগ করে দিয়েছেন। এ সুযোগ যাতে অব্যাহত থাকে সেজন্য আপনারা সবাই নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন। মানুষ যেন  বিচিলিত না হয়, যে উদ্দেশ্য ও লক্ষ নিয়ে প্রধানমন্ত্রী এ কার্যক্রম সূচনা করেছেন তা যেন পূরণ হয়।

আমারসংবাদ/জেআই