Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‘স্বচ্ছতার সাথে প্রকল্পের কাজ করতে হবে’

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২০, ২০২১, ০৭:৫৫ পিএম


‘স্বচ্ছতার সাথে প্রকল্পের কাজ করতে হবে’

স্বচ্ছতা ও দায়িত্বের সাথে প্রকল্পের কাজ আরও গতিশীল করার জন্য প্রকল্প পরিচালকদের নির্দেশনা দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম। গতকাল বুধবার রাজধানীর সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ২০২০-২১ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যকালে মন্ত্রী এ নির্দেশনা দেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, করোনার মধ্যেও প্রকল্প বাস্তবায়নে কোনো প্রকার শৈথিল্য দেখানো চলবে না। প্রকল্পের কাজ আন্তরিকভাবে দ্রুততার সাথে এগিয়ে নিতে হবে। অজুহাত দেখিয়ে উন্নয়নকাজ থামিয়ে রাখার কোনো সুযোগ নেই। প্রকল্পের কাজে কোনো ধরনের অভিযোগ যাতে না আসে, কোনো প্রকার অনিয়ম যাতে না হয় সে বিষয়ে সংশ্লিষ্টদের সতর্ক থাকতে হবে।

প্রকল্প পরিচালকদের উদ্দেশে মন্ত্রী আরও যোগ করেন, কেউ দায়িত্ব পালনে অপারগ হলে জানাবেন। আমরা জোর করে কাউকে দায়িত্বে রাখতে চাই না। প্রকল্প বাস্তবায়নে সমস্যা হলে সামনে নিয়ে আসতে হবে। সমস্যা সমাধানে সকল প্রকার সহযোগিতা অধিদপ্তর ও মন্ত্রণালয় থেকে করা হবে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব শাহ্ মো. ইমদাদুল হক, শ্যামল চন্দ্র কর্মকার ও মো. তৌফিকুল আরিফ, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাথু রাম সরকারসহ সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকরা এ সময় সভায় উপস্থিত ছিলেন। সভায় ২০২০-২১ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের চারটি ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ছয়টিসহ মোট ১০টি প্রকল্পের ডিসেম্বর ২০২০ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

আমারসংবাদ/জেআই