Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

অত্যাধুনিক দুটি বিমান আসছে আগামী মাসে

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২০, ২০২১, ০৮:২৫ পিএম


অত্যাধুনিক দুটি বিমান আসছে আগামী মাসে

আগামী ফেব্রুয়ারি মাসে দেশে আরও দুটি নতুন অত্যাধুনিক বিমান আসছে। এ বিমান দুটি করোনা ভাইরাস নিষ্ক্রিয় করার ক্ষমতাসম্পন্ন বিমান। বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী গতকাল বুধবার জাতীয় সংসদে এই তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বিমান ও পর্যটন খাত। শুধু আমাদের দেশ নয়, সারা বিশ্বই। তবে করোনার শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বিভিন্ন নির্দেশনা এবং কর্মসূচির কারণে আমরা অন্যান্য দেশের তুলনায় ভালো আছি। করোনার সময় বিমান বন্ধ ছিলো, সারা বিশ্বেই ছিলো। এরপরও আমরা বিমানকে সচল রাখতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। আমরা চেষ্টা করেছি ক্ষতিটা কিছুটা পুশিয়ে নেয়ার। এখনো অনেক দেশে বিমান বন্ধ আছে। কিন্তু আমরা স্বাস্থ্যবিধি মেনে বিমান চালিয়ে যাচ্ছি। আগামী ফেব্রুয়ারি মাসে আরও দুটি নতুন অত্যাধুনিক বিমান আসছে। এ বিমান দুটি করোনা ভাইরাস নিষ্ক্রিয় করার ক্ষমতাসম্পন্ন বিমান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা কক্সবাজার বিমান বন্দরকে এভিয়েশন হাব হিসেবে উন্নীত করা। সে অনুযায়ী আমরা কাজ শুরু করেছি। কক্সবাজার বিমান বন্দরে একটি আন্তর্জাতিক টার্মিনাল তৈরি করা হবে।

আমারসংবাদ/জেআই