Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

যুদ্ধাপরাধীদের পরিবার মুক্তিযুদ্ধের চেতনার ওপর ফণা তুলে আছে

জানুয়ারি ২৩, ২০২১, ০৭:১৫ পিএম


যুদ্ধাপরাধীদের পরিবার মুক্তিযুদ্ধের চেতনার ওপর ফণা তুলে আছে

বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার), বলেছেন, যুদ্ধাপরাধীদের পরিবার এখনো মুক্তিযুদ্ধের চেতনার ওপর ফণা তুলে আছে। সুযোগ বুঝে যেকোনো সময় সময় ছোবল মারবে।

তিনি গতকাল শনিবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মধুমতি পর্যটন মোটেলে তদন্ত সংস্থা, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের আয়োজনে মানবতাবিরোধী অপরাধের বিচার; তদন্তের চ্যালেঞ্জ ও সাফল্যবিষয়ক সঞ্জীবনী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।  তিনি আরও বলেন, আমরা এখনো সকল যুদ্ধাপরাধীদের শনাক্ত করতে পারিনি তবে কিছু কিছু যুদ্ধাপরাধীদের ও মহান মুক্তিযুদ্ধের মহানায়ককে হত্যার বিচারের মধ্য দিয়ে বিচারহীনতার সংস্কৃতি থেকে আমরা মুক্ত হয়েছি। মুক্তিযুদ্ধের স্মৃতি চারণ করতে গিয়ে এ সময় আবেগ আপ্লুত হয়ে পড়েন ডিআইজি হাবিবুর রহমান।

তদন্ত সংস্থা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের কোঅর্ডিনেটর অব. আইজিপি এম. সানাউল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি গোপালগঞ্জ পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান মো. সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা বক্তব্য রাখেন।

এসময় উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইলিয়াস হোসেন, বেসরকারিভাবে নির্বাচিত মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস, অফিসার ইনচার্জ এএফএম নাসিম, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার বীর মুক্তিযোদ্ধারা, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/জেআই