Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

আবারো বাসা ও ভাড়াটিয়ার তথ্য নেবে ডিএমপি

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৬, ২০২১, ০৮:৩০ পিএম


আবারো বাসা ও ভাড়াটিয়ার তথ্য নেবে ডিএমপি

অপরাধ দমনে ও অপরাধীদের গ্রেপ্তারে আবারো বাসা-বাড়ি ও ভাড়াটিয়ার তথ্য হালনাগাদ করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিএমপি-ডিবি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার। গতকাল মঙ্গলবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

এ কে এম হাফিজ আক্তার বলেন, ডিএমপি কমিশনার নির্দেশ দিয়েছেন রাজধানীর বাসা-বাড়ির ও ভাড়াটিয়াদের তথ্য হালনাগাদ করার। আমরা খুব দ্রুতই এ হালনাগাদের কাজ শুরু করবো। আমাদের পুলিশ সদস্যরা প্রতিটি বাসা-বাড়িতে গিয়ে তথ্য সংগ্রহ করবেন। নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতে প্রত্যেকটি ডিভিশন ও থানায় পুলিশের ফোর্স বাড়ানো হয়েছে। পাশাপাশি বিট পুলিশিং শক্তিশালী করা হয়েছে বলেও জানান তিনি। তিনি বলেন, সমপ্রতি ঢাকায় রাতের বেলা বিভিন্ন জায়গায় ছিনতাইয়ের ঘটনা ঘটছে। ছিনতাই-ডাকাতিসহ বিভিন্ন সম্পত্তি-অর্থনৈতিক অপরাধ নিয়ন্ত্রণে আনতে গত ১৬ জানুয়ারি থেকে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে।

রাজধানীতে শুধু এই ছিনতাই জাতীয় অপরাধ হয় না, বিভিন্ন ধরনের অপরাধ হয়। এ বিষয়ে টহল টিম বাড়ানো হয়েছে। আমাদের প্রতিটি থানায় এখন ২৫ থেকে ৩০ জনকে সাব ইন্সপেক্টর দেয়া হয়েছে। পুরান ঢাকার সংসদ সদস্য হাজি সেলিমের ছেলে এরফান সেলিম কর্তৃক এক সামরিক কর্মকর্তাকে মারধরের মামলা তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে হাফিজ আক্তার বলেন, খুব শিগগির বিষয়টি নিষ্পত্তি হবে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চার্জশিট দিচ্ছি নাকি মামলায় অন্যকিছু ঘটছে তা সময় হলে জানতে পারবেন।

আমারসংবাদ/জেআই