Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

রাতদিন বিজ্ঞান জাদুঘরের উন্নয়নে আমরা নিবেদিত

অর্থনৈতিক প্রতিবেদক

ফেব্রুয়ারি ২, ২০২১, ০৮:০০ পিএম


রাতদিন বিজ্ঞান জাদুঘরের উন্নয়নে আমরা নিবেদিত

বিজ্ঞান জাদুঘরের বর্তমান পরিবেশ এবং কর্মকাণ্ডে মুগ্ধ ও অভিভূত শিক্ষার্থী, শিক্ষক এবং অংশীজনরা। নিমজ্জমান এ প্রতিষ্ঠানটি এখন ক্রমান্বয়ে পরিবেশবান্ধব, শিক্ষার্থীবান্ধব এবং দর্শকবান্ধব হয়ে অপরূপ সাজে সজ্জিত হচ্ছে, এ অভিমত প্রকাশ করেছেন গতকাল জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে আগত বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক এবং বিজ্ঞান ক্লাবের সদস্যরা।

গতকাল বিজ্ঞান জাদুঘরের সামগ্রিক কর্মকান্ডের উপর শিক্ষার্থী ও জনসাধারণের প্রতিক্রিয়া জানতে এবং উত্তরোত্তর উন্নয়নে পরামর্শ গ্রহণ করতে আয়োজন করা হয় প্রাতিষ্ঠানিক গণশুনানির। এতে অংশগ্রহণ করে শেরেবাংলা নগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, আমর্ড পুলিশ ব্যাটালিয়ন স্কুল অ্যান্ড কলেজ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সায়েন্স গার্ডেন বিজ্ঞান ক্লাবের পক্ষে শিক্ষার্থী, শিক্ষক এবং ক্ষুদে বিজ্ঞানীরা।

অনুষ্ঠানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চোধুরী বলেন, ‘রাতদিন বিজ্ঞান জাদুঘরের উন্নয়নে আমরা নিবেদিত এবং শিক্ষার্থীদের জন্য প্রতিষ্ঠানের দ্বার উন্মুক্ত। কঠোর অনুশাসন ও জবাবদিহিতার মাধ্যমে প্রতিষ্ঠান চালানো হচ্ছে।’

গণশুনানির পর ‘রিবেশ দূষণ রোধে বিজ্ঞান ও প্রযুক্তির ভূমিকা’, ‘কোভিড-১৯ স্বাস্থ্যবিধি মেনে চলা’ ও ‘বিজ্ঞানসম্মত খাদ্য ব্যবস্থাপনা’ এ তিনটি বিষয়ে বিজ্ঞান বিষয়ক বক্তৃতা এবং পাঁচটি পৃথক পৃথক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের উপহার সামগ্রী দেয়া হয়।

আমারসংবাদ/জেআই