Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

পাঠকের হৃদয়ে জায়গা করে নিক আমার সংবাদ

ফেব্রুয়ারি ১৩, ২০২১, ০৮:০০ পিএম


পাঠকের হৃদয়ে জায়গা করে নিক আমার সংবাদ
  • ইসলামের আলো ছড়াচ্ছে আমার সংবাদ
  • দৈনিক আমার সংবাদ তাদের সাহসী কার্যক্রম অব্যাহত রাখার পাশাপাশি পূর্বের ন্যায় আগামীতেও দেশে, দেশের মানুষ, স্বাধীনতা সার্বভৌমত্ব ও ধর্মের প্রতি আনুগত্য থেকে পেশাদারিত্বের সাথে নিবেদিত প্রাণ হয়ে কাজ করবে বলে আমার বিশ্বাস- অধ্যাপক মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার
  • যুগের চাহিদা পূরণে ইসলামকে সহজভাবে উপস্থাপন করার গুরুদায়িত্ব পালনে আমার সংবাদের ভূমিকা প্রশংসনীয়। দেশের মানুষের ধর্মীয় মূল্যবোধকে গুরুত্ব দিয়ে কোরআন-সুন্নাহর প্রচারে আমার সংবাদের ‘ইসলাম’ পাতা অগ্রণী ভূমিকা পালন করছে- আবদুর রহীম মঞ্জু

অধ্যাপক মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার: ‘নির্ভীক সাহসিকতার হবে না শেষ, আমরা গড়বো দুর্নীতিমুক্ত বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে ২০১২ সালের ১২ ফেব্রুয়ারি প্রথম যাত্রা শুরু হয় বহুল প্রচারিত জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকার। সৃজনশীল ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে দেশের ভাবমূর্তি সমুন্নত রাখার প্রতিপাদ্যকে ধারণ করে হাটি হাটি পা পা করে মাত্র ৮ বছরে মানুষের মন জয় করা ‘আমার সংবাদ’ মাত্র অল্প সময়ে কোটি মানুষের হূদয় জয় করে নবম বর্ষে পদার্পণ করলো।

লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশে আমার সংবাদ সবসময় তথ্যনির্ভর ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছে। তুলে ধরছে সমাজের অবহেলিত, নির্যাতিত ও সুবিধাবঞ্চিত মানুষের কথা। দুর্নীতি, সন্ত্রাস, মাদক, চাঁদাবাজি  ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবিচল লেখনীর পাশাপাশি প্রতিদিন আমার সংবাদে তুলে ধরে দেশের চলমান উন্নয়নের গল্প। বিগত দিনের সেই ধারাবাহিকতার পাশাপাশি তথ্যনির্ভর ও বস্তুনিষ্ঠ  সংবাদ প্রকাশের মধ্য দিয়ে নতুন বছরে দেশের কোটি প্রাণের দোরগোড়ায় পৌঁছাতে কাজ করছে দৈনিক আমার সংবাদ পরিবারের সদস্যরা।    সাংবাদিকতার ধারা বদলে গেছে। সমাজের পরিবর্তিত পরিস্থিতিতে প্রতিটি সাংবাদিকদের আধুনিক চিন্তা-চেতনা ধারণ করতে হবে। সাংবাদিকতার সিমাবদ্ধতা কতটুকু, সে বিষয়ে সঠিক জ্ঞানার্জন এবং তথ্যনির্ভর  ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে। তা হলে যেকোনো সমস্যার সমাধান দ্রুত হবে। একই সাথে প্রতিটি পাঠক সংবাদপত্র ও সাংবাদিকদের ওপর পূর্ণ আস্থা ফিরে পাবে। দৈনিক আমার সংবাদে নিয়মিত ধর্মীয় পাতা করা হচ্ছে। এটা তাদের অন্যতম একটি বৈশিষ্ট্য। অতীতের ধারাবাহিকতা বজায় রেখে সাহসী, নির্মোহ ও সত্যনিষ্ঠ সাংবাদিকতা চর্চায় দৈনিক আমার সংবাদ তাদের সাহসী কার্যক্রম অব্যহত রাখার পাশাপাশি পূর্বের ন্যায় আগামীতেও দেশে, দেশের মানুষ, স্বাধীনতা সার্বভৌমত্ব ও ধর্মের প্রতি আনুগত্য থেকে পেশাদারিত্বের সাথে নিবেদিত প্রাণ হয়ে কাজ করবে বলে আমার বিশ্বাস। পাঠকপ্রিয় এ দৈনিকের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমি প্রত্যাশা করি, সামনের দিনগুলোতে বাংলার ইতিবাচক খবর আমরা ছড়িয়ে দিতে চাই বিশ্বব্যাপী। আসুন সবাই মিলে দেশকে এগিয়ে নিয়ে যাই।বাংলাদেশের গৌরব ছড়িয়ে পড়ুক পৃথিবীজুড়ে। আশা করি পত্রিকাটির বস্তুনিষ্ঠ, নিরপেক্ষ সংবাদ পরিবেশনের যে দৃষ্টান্ত জাতির সামনে স্থাপন করেছে তা ভবিষ্যতেও অক্ষুণ্ন থাকবে।

লেখক : প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ, দারুল আজহার মডেল মাদ্রাসা, উত্তরা, ঢাকা।

মহাসচিব, বাংলাদেশ মাদরাসা কল্যাণ পরিষদ।

আবদুর রহীম মঞ্জু: দেখতে দেখতে বছর পেরিয়েছে আমার সংবাদ। কোটি মানুষের ভালোবাসায় ভাসছে এ পত্রিকাটি। এভাবে একদিন বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে আমার সংবাদ ইনশাআল্লাহ। তাই প্রতিদিন আমার সংবাদ পাঠ করুন। আমার সংবাদ কে ভালবাসুন। আমার সংবাদ এর সাথেই থাকুন।

বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে ইতিমধ্যেই মানুষের মণিকোঠায় জায়গা করে নিয়েছে পত্রিকাটি। শুধু সংবাদই না সাহিত্য-ধর্ম ও কলাম প্রকাশ করেও সুশীলদের ভালবাসা অর্জন করেছে।

দেশ, জাতি, মনুষ্যত্ব ও মানবতার কল্যাণে এর পথচলা আরো বিস্তৃত ও সুখপাঠ্য হোক, সেই কামনা হূদয়ে সবসময়। সর্বশেষ, এর সাথে সংশ্লিষ্ট প্রকাশক, সম্পাদক, লেখক ও পাঠকদের প্রতি অগণন ভালোবাসা। প্রিয় পত্রিকার জন্য শুভকামনা রইলো। সত্যর সোপান বেয়ে এগিয়ে যাক বহুদূর। যুগের চাহিদা পূরণে ইসলামকে সহজভাবে উপস্থাপন করার গুরুদায়িত্ব পালনে আমার সংবাদের ভূমিকা প্রশংসনীয়। দেশের মানুষের ধর্মীয় মূল্যবোধকে গুরুত্ব দিয়ে কোরআন-সুন্নাহর প্রচারে আমার সংবাদের ‘ইসলাম’ পাতা অগ্রণী ভূমিকা পালন করছে। জীবনঘনিষ্ঠ রকমারি ধর্মীয় ফিচার ছেপে বোদ্দামহলে সাড়া জাগিয়েছে আমার সংবাদের ইসলাম পাতা।

লেখক : যুগ্ম সম্পাদক, খেলাফত মজলিস কক্সবাজার জেলা।

আমারসংবাদ/জেআই