Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

‘বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আইনের বাইরে যেতে পারবে না’

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৬, ২০২১, ০৮:০০ পিএম


‘বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আইনের বাইরে যেতে পারবে না’

মুক্তিযুদ্ধমন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, ‘বঙ্গবন্ধুর খুনে জড়িতদের কেউ আইনের বাইরে যেতে পারবে না। কমিশন গঠন করে শুধু জিয়া বা মোশতাকই নয়, যারা জাতীয় এবং আন্তর্জাতিকভাবে জড়িত ছিলো তাদেরও চিহ্নিত করে বিচার করাও জাতির নৈতিক দাবি। আমরা সেই নৈতিক দায়িত্ব পালনে কখনো পিছপা হবো না।’

গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের মওলানা আকরম খাঁ হলে ‘ড. এমএ ওয়াজেদ মিয়া, বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এর আয়োজন করে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ।

ড. এমএ ওয়াজেদ মিয়া বাংলাদেশের বরেণ্য বিজ্ঞানী ছিলেন উল্লেখ করে মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, আপনারা জানেন, বঙ্গবন্ধু হত্যার সময় ওয়াজেদ মিয়া বিদেশে ছিলেন। তাকে দেখার জন্য তখন বঙ্গবন্ধুকন্যা (শেখ হাসিনা ও শেখ রেহানা) সেখানে গিয়েছিলেন, সেজন্যই তারা দুই বোন প্রাণে বেঁচে গিয়েছিলেন। সেই বিদেশজীবনে একজন বিজ্ঞানী হিসেবে অনেক কষ্ট করেছেন, দেশে আসতে পারেননি।

তিনি আরও বলেন, বাংলাদেশের ইতিহাসে বিজ্ঞানীদের যে অবদান সেখানে ওয়াজেদ মিয়ার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সে অবদান স্মরণীয় করে রাখতে তার নামে দেশে আমাদের কিছু প্রতিষ্ঠান তৈরি করা প্রয়োজন।

সভায় সংগঠনটির সভাপতি লায়ন মো. গণি মিয়া বাবুলের সভাপতিত্বে অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/জেআই