Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

দ্রুত চালের দাম কমে যাবে

রংপুর প্রতিনিধি

ফেব্রুয়ারি ২২, ২০২১, ০৮:০০ পিএম


দ্রুত চালের দাম কমে যাবে

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, আগামী এক মাসের মধ্যে বাজারে চালের মূল্য স্বাভাবিক হবে। এ জন্য বিদেশ থেকে চাল আমদানি করা হচ্ছে। এ ছাড়াও আমাদের দেশে বিভিন্ন এলাকায় বোরো ধান উঠতে শুরু করেছে। খুব দ্রুত চালের দাম কমে যাবে। আশা করি রমজান মাসের আগেই বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। দেশকে করোনামুক্ত করতে সবাইকে টিকা নিতে হবে। বাচতে হলে আমাদের টিকা নিতে হবে। ভয় পাবার কোন কারণ নেই। এ টিকা সম্পূর্ণ নিরাপদ। মিথ্যা প্রচারণায় কান দেয়া চলবে না।

গত রোববার রংপুর জেলা পরিষদ ভবনে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। বাণিজ্যমন্ত্রী ভোজ্যতেল প্রসঙ্গে বলেন, ভোজ্য তেলের দাম যা নির্ধারণ করা হয়েছে তা বাজারে সঠিক দামে বিক্রি করতে হবে। আসন্ন রমজান মাসে তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্য নিয়ে কোনো ব্যবসায়ী কারসাজি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এ জন্য দেশে ভেজাল রিরোধী অভিযান জোরদার করা হবে।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, ঐতিহ্যবাহী জেলা পরিষদে ভাষা শহীদ দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধনের মধ্যদিয়ে আগামী প্রজন্ম জাতির জনকের জীবন আদর্শ ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস উপস্থাপন করতে পারবে।

বর্তমান যুব সমাজকে ভুল ব্যাখ্যা দিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে উল্লেখ করে টিপু মুনশি বলেন, দেশ বিরোধী সকল ষড়যন্ত্র থেকে বিরত থাতে হবে। রংপুরে পাইপলাইনের মাধ্যমে গ্যাস সংযোগসহ ইপিজেড নির্মাণের পরিকল্পনা রয়েছে।

জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড ছাফিয়া খানমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড রেজাউল ইসলাম রাজু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল প্রমুখ।

আমারসংবাদ/জেআই