Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

হরতাল প্রতিহতের ঘোষণা আ.লীগের

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২৭, ২০২১, ০৮:৫৫ পিএম


হরতাল প্রতিহতের ঘোষণা আ.লীগের

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনকালে শুক্রবার দেশব্যাপী হেফাজত, বিএনপি-জামায়াতের তাণ্ডবের প্রতিবাদে গতকাল রাজধানীতে বিক্ষোভ ও সমাবেশ করেছে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগ। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ, ফার্মগেট, মতিঝিল, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ও ধোলাইরপাড় এলাকায় এই প্রতিবাদ সমাবেশ করে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। একই সঙ্গে আজ রোববার হেফাজতের ডাকা হরতাল মাঠে থেকে প্রতিহত করার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ নেতাকর্মীরা।

গতকাল সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে যুবলীগের কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ করে। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানার সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার পরিচালনায় বক্তব্য রাখেন— যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশীদ, মোয়াজ্জেম হোসেন, তাজউদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক কাজী মাজহারুল ইসলাম, সাইফুর রহমান সোহাগ, জহির উদ্দীন খসরু, শামীম আল সাইফুল সোহাগ, মহানগর যুবলীগের সোরহাব হোসেন স্বপন, সরোয়ার হোসেন মনা, আনোয়ার ইকবাল সান্টু, মোরসালিন আহমেদ, জাফর আহমেদ রানা, গাজী সারোয়ার হোসেন বাবু, মাকসুদুর রহমান, আরমান হক বাবু প্রমুখ। 

দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত সহস্রাধিক নেতাকর্মীকে সঙ্গে নয়ে রাজধানীর ধোলাইপাড়ে অবস্থান নেন কদমতলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ৫৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক। এ সময় বিক্ষোভ ও সমাবেশ করেন নেতাকর্মীরা। দুপুরে রাজধানীর ফার্মগেট আনন্দ সিনেমা হলের সামনে ঢাকা মহানগর উত্তর যুবলীগ প্রতিবাদ মিছিল ও সমাবেশ করে। সমাবেশে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, ইসমাইল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, রফিকুল আলম জোয়ার্দার, সাংগঠনিক সম্পাদক সোহেল পারভেজ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. শামসুল আলম অনিকসহ ঢাকা মহানগর উত্তর যুবলীগের নেতারা।

এদিকে দুপুরে বঙ্গবন্ধু এভিনিউ থেকে স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে প্রতিবাদ সমাবেশ এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি বায়তুল মোকাররমের দক্ষিণ গেট হয়ে জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়। এ সময় বক্তব্য রাখেন— গাজী মেজবাউল হোসেন সাচ্চু, কাজী শহিদুল্লাহ লিটন, মজিবুর রহমান স্বপন, মোবাশ্বের চৌধুরী, এ কে এম আজিম, নাফিউল করিম নাফা, কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান মাহবুব, কাজী মোয়াজ্জেম হোসেন, খায়রুল হাসান জুয়েল, আরিফুর রহমান টিটু, আবিদ আল হাসানসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ, ঢাকা জেলা উত্তর, দক্ষিণ, গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী। পৃথক পৃথক সমাবেশে বক্তারা বলেন, যেকোনো মূল্যে সামপ্রদায়িক অপশক্তি চক্রকে রুখে দিতে হবে। এরা দেশ ও জাতির শত্রু। এরা মানবতার শত্রু। এরা ধর্মের নামে মানুষকে বিভ্রান্ত করে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতিতে বাধা সৃষ্টি করতে চায়। আগামীকাল (আজ) সারা দেশে সামপ্রদায়িক অপশক্তির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করতে সকল জেলা মহানগরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। 

এদিকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির এবং উত্তর মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি মহানগরের সব ওয়ার্ড-থানা নেতাকর্মীদের সতর্ক পাহাড়ায় থাকার নির্দেশ দিয়েছেন। যেকোনো মূল্যে আজকের হরতাল প্রতিহত করার নির্দেশ দিয়েছেন তারা।

আমারসংবাদ/জেআই