Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সম্মুখযোদ্ধা হিসেবে করোনার টিকা পাবেন ইভ্যালির কর্মীরা

অর্থনৈতিক প্রতিবেদক

এপ্রিল ৬, ২০২১, ০৮:১০ পিএম


সম্মুখযোদ্ধা হিসেবে করোনার টিকা পাবেন ইভ্যালির কর্মীরা

সম্মুখসারির যোদ্ধা হিসেবে করোনা ভাইরাসের টিকা পাবেন ইভ্যালির কর্মীরা। আজ বুধবার থেকে অনলাইনে নিবন্ধন করে টিকা নিতে পারবেন দেশীয় ই-কমার্স ভিত্তিক এই মার্কেটপ্লেসের সকল কর্মী। গতকাল প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ বিষয়ে ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন বলেন, গত বছর যখন লকডাউন দেয়া হয় তখন সাধারণ ভোক্তা ও গ্রাহকদের কাছে নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দিতে ই-কমার্সের চাহিদা ও গুরুত্ব আমাদের সবার সামনে পরিলক্ষিত হয়। এই কাজটিকে যারা সম্পন্ন করেন তারা হচ্ছে- ইকমার্স প্রতিষ্ঠানগুলোর কর্মীরা, আমাদের কর্মীরা। তাই তারা সম্মুখসারির যোদ্ধা। ইতোমধ্যে সরকার ই-কমার্সকে জরুরি সেবার আওতাভুক্ত করেছে।

‘এই সেবার যোদ্ধাদের একটি বড় অংশ গ্রাহকদের কাছে গিয়ে তাদের পণ্য ডেলিভারি করেন। তাই তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করাও আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব। তারই অংশ হিসেবে কর্মীদের টিকা নেয়ার বিষয়টি আমরা নিশ্চিত করছি। ইভ্যালি একটি পরিবারের মতো, আমরা চাই আমাদের পরিবারের সকল সদস্যসহ সবাই যেন সুস্থ থাকেন।’

ইভ্যালির কর্মীদের টিকাদান কর্মসূচির জন্য আইসিটি বিভাগের অনলাইন প্ল্যাটফর্ম ‘একশপ’-এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল। সরকারের টিকাদান কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে রাসেল বলেন, আমরা আমাদের সকল কর্মীদের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করেছি। তারা যেন স্বাস্থ্যবিধি মেনে সবাই টিকা নেন সে বিষয়ে মনিটরিং করছি। ইভ্যালির কর্মীদের জাতীয় পরিচয়পত্রের নম্বর টিকা নিবন্ধন সার্ভারে দেয়া হয়েছে। তারা সেখানে নিবন্ধন করে টিকা নিতে পারবেন।

এ ছাড়াও এ কাজে সহযোগিতার জন্য তিনি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আমারসংবাদ/জেআই