Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ২৫, ২০২১, ০৮:৩০ পিএম


খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত

করোনায় অসহায় ও কর্মহীন হয়ে পড়া দুই হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও করোনা ভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি।

গতকাল রোববার ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সভাপতি শেখ হাসিনার পক্ষ থেকে এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশনায় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সার্বিক তত্ত্বাবধানে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভিডিও কনফারেন্সে সংযুক্ত থেকে এ অনুষ্ঠানে বক্তব্য দেন।

অনুষ্ঠানে আলেম-ওলামা সমপ্রদায়, আঞ্জুমানে মফিদুল ইসলামের জাতীয় দাফন-কাফন কমিটি, জাতীয় মহাশ্মশান কমিটি, আমরা ঢাকাবাসী, আওয়ামী মোটরচালক লীগ, মহিলা শ্রমিক লীগ, বাংলাদেশ আওয়ামী বাস্তুহারা লীগ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ ও রিকশা শ্রমিক লীগসহ অন্যান্য সংগঠনের দুই হাজার পরিবারের মাঝে খাবার বিতরণ করা হয়। এসব খাদ্যসামগ্রীর মাঝে রয়েছে চাল পাঁচ কেজি, মসুর ডাল এক কেজি, সোয়াবিন তেল এক লিটার, পেঁয়াজ এক কেজি, ডায়মন্ড আলু তিন কেজি, লবণ এক কেজি এবং ছোলা এক কেজি। পাশাপাশি উন্নতমানের মাস্ক এবং অ্যান্টিসেপটিক সাবান বিতরণ করা হয়। এছাড়া বরিশাল বিভাগে কলেরার প্রাদুর্ভাব দেখা দেয়ায় বরগুনা জেলার জন্য দুই হাজার ওরস্যালাইন ও ২০০ পুস স্যালাইন এবং বরিশাল বিভাগের অন্যান্য জেলার জন্য ছাত্রলীগের মাধ্যমে সাত হাজার ওরস্যালাইন ও ৫০০ পুস স্যালাইন বিতরণ করা হয়।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এ কে এম রহমতুল্লাহ। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবীর নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, কাযনির্বাহী সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম, উপ-দপ্তর সম্পাদক মো. সায়েম খান। এছাড়া উপ-কমিটির সদস্যদের মধ্যে আখলাকুর রহমান মাইনু, ডা. হেদায়াতুল ইসলাম বাদল, মো. হারুন অর রশীদ, মো. মিজানুর রহমান, আমিনুর রশীদ দুলাল, মো. মাহবুব রশীদ, আকাশ জয়ন্ত গোপ, বেলাল মোহাম্মদ নুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/জেআই