Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ইফুডে অর্ডারে বিদ্যানন্দের মাধ্যমে খাবার পাবেন অসহায়-দরিদ্ররা

অর্থনৈতিক প্রতিবেদক

এপ্রিল ২৫, ২০২১, ০৯:০০ পিএম


ইফুডে অর্ডারে বিদ্যানন্দের মাধ্যমে খাবার পাবেন অসহায়-দরিদ্ররা

দেশের অন্যতম জনপ্রিয় খাবার সরবরাহকারী প্ল্যাটফর্ম ই-ফুডে খাবার অর্ডার করলে সাহরির জন্য একবেলা খাবার পাবেন অসহায় ও দরিদ্ররা। ৭০০ টাকা বা তার অধিক পরিমাণের প্রতিটি অর্ডারের বিপরীতে একজন অসহায় ব্যক্তির সেহরির খাবারের জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশনকে অর্থ দেবে ই-ফুড। আর সেই অর্থ দিয়ে অসহায় ও দরিদ্র মানুষের কাছে খাবার পৌঁছে দেবে বিদ্যানন্দ।

গত শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় ই-ফুডের মালিকানা প্রতিষ্ঠান ইভ্যালি ডটকম ডট বিডি। এতে বলা হয়, কোনো গ্রাহক যদি ইফুডে ৭০০ টাকা বা তার অধিক মূল্যের খাবার অর্ডার করে মূল্য পরিশোধ করেন তাহলে প্রতিটি অর্ডারের বিপরীতে একজন ব্যক্তির খাবারের অর্থ দেয়া হবে বিদ্যানন্দকে।

ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেল বলেন, গ্রাহক যা অর্ডার করবেন সেটি কিন্তু গ্রাহক পেয়ে যাবেন। আমরা ওই অর্ডারের বিপরীতে বিদ্যানন্দকে একজন মানুষের সেহরির জন্য নির্দিষ্ট অঙ্কের অর্থ প্রদান করবো। প্রতি চার দিনে ৭০০ টাকা বা তার অধিক মূল্যের যত অর্ডার ই-ফুডে হবে সেই হিসাবে একত্রে বিদ্যানন্দকে দেয়া হবে। এ বিষয়ে প্রতিষ্ঠানটির প্রধান বিপণন কর্মকর্তা আরিফ আর হোসেন বলেন, আমরা বিশ্বাস করি, সমাজের অবহেলিত ও অসহায় জনগোষ্ঠীর প্রতি আমাদের দায়বদ্ধতা আছে। সেই অনুধাবন থেকেই আমরা এমন উদ্যোগ নিয়েছি। আর এই উদ্যোগকে সফলভাবে বাস্তবায়ন করবেন আমাদের গ্রাহকরা। যারা এখানে অর্ডার করবেন তারাও এই মহান সামাজিক উদ্যোগের সঙ্গে নিজেদের সম্পৃক্ত করবেন। ১৯ এপ্রিল শুরু হয়ে ২৩ এপ্রিল পর্যন্ত চারদিনে এমন ২৩৫টি অর্ডার পেয়েছি আমরা। অর্থাৎ ২৩৫ জনের খাবারের খরচ আমরা বিদ্যানন্দকে দিতে যাচ্ছি। সিয়াম সাধনার এই মাসে আরও বেশি অর্ডার আসবে এবং আমরা অধিক সংখ্যক মানুষকে সাহায্য করতে পারবো বলে আশা করছি। ইভ্যালি ও ই-ফুডের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বিদ্যানন্দ ফাউন্ডেশনের নির্বাহী সদস্য জাকির হোসেন পাভেল বলেন, নিজে আহারের পাশাপাশি অভুক্তকে আহার করানোর মানসিকতা অনেকের থাকে, শুধু সম্ভব হয় না সঠিক প্লাটফর্মের অভাবে। ইভ্যালির নতুন উদ্যোগটির মাধ্যমে হাজার মানুষ খাবার অর্ডারের পাশাপাশি পথশিশুদের কাছে খাবার পৌঁছে দেবে, যা একদিকে অনুপ্রেরণার ও অনুকরণীয়।

আমারসংবাদ/জেআই