Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সৌদিগামী সবাই কোয়ারেন্টাইন ভর্তুকি পাবেন

নিজস্ব প্রতিবেদক

জুন ১০, ২০২১, ০৬:২০ পিএম


সৌদিগামী সবাই কোয়ারেন্টাইন ভর্তুকি পাবেন

বিএমইটির স্মার্ট কার্ডধারী কিংবা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য হিসেবে নিবন্ধিত সৌদি আরবগামী নতুন-পুরনো সকল প্রবাসী কর্মীকে হোটেল কোয়ারেন্টাইন খরচের সরকারি ভর্তুকি ২৫ হাজার টাকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

প্রসঙ্গত, মহামারি কোভিড-১৯ বিস্তার রোধকল্পে সৌদি আরব সরকার কর্তৃক জারিকৃত নির্দেশনা অনুযায়ী গত ২০ মে ২০২১ থেকে ৩০ জুন ২০২১ পর্যন্ত যেসব প্রবাসী বাংলাদেশি কর্মী ছুটি শেষে নিজ খরচে সৌদি আরবে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন পালন করেছে বা করবে, তাদেরকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড থেকে কর্মী প্রতি ২৫ হাজার টাকা করে ভর্তুকি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। নতুন কর্মীদের আবেদনের প্রেক্ষিতে এই সুবিধায় তাদেরও অন্তর্ভুক্ত করা হয়েছে। এই ভর্তুকির টাকা সংশ্লিষ্ট কর্মী বা তার মনোনীত প্রতিনিধির ব্যাংক অ্যাকাউন্টে শিগগিরই পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে।

আবেদনপত্র প্রাপ্তির স্থান : সংশ্লিষ্ট কর্মীরা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েবসাইট .িঢ়ৎড়নধংযর.মড়া.নফ অথবা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ওয়েবসাইট .িবিনি.মড়া.নফ অথবা জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র ওয়েবসাইট .িনসবঃ.মড়া.নফ থেকে আবেদনপত্র ডাউনলোড করে কিংবা দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থিত প্রবাসী কল্যাণ ডেস্ক থেকে সংগ্রহ করে তা পূরণপূর্বক প্রয়োজনীয় কাগজপত্রসহ ফ্লাইটের দিন বহির্গমনের আগে বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কে জমা দেয়ার জন্য বলা হয়েছে।

প্রয়োজনীয় কাগজপত্র : ক. জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) কর্তৃক প্রদত্ত স্মার্টকার্ড বা ইমিগ্রেশন ক্লিয়ারেন্স কার্ডের ফটোকপি, খ. পাসপোর্টের প্রথম চার পৃষ্ঠার ফটোকপি, গ. পাসপোর্টের সাথে সংযুক্ত ভিসার ফটোকপি, ঘ. টিকিটের ফটোকপি ও ঙ. হোটেল বুকিংয়ের ডকুমেন্টের ফটোকপি। উল্লেখ্য, সৌদি আরব প্রবাসী যেসব কর্মী ইতোমধ্যে সৌদি আরব চলে গেছে এবং নিজ ব্যয়ে কোয়ারেন্টাইন সম্পন্ন করেছে বা করছে তাদেরকে একই নিয়মে সংশ্লিষ্ট আবেদনপত্র পূরণপূর্বক ৩০ জুন ২০২১ তারিখের মধ্যে সৌদি আরবস্থ বাংলাদেশ দূতাবাস, রিয়াদ অথবা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দায় ডাক মারফত জমা দিতে হবে। 

আমারসংবাদ/জেআই