Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

‘বিদেশে চাকরিতে দালালদের বিষয়ে সতর্ক হতে হবে’

নিজস্ব প্রতিবেদক

জুন ১৭, ২০২১, ০৬:৪৫ পিএম


‘বিদেশে চাকরিতে দালালদের বিষয়ে সতর্ক হতে হবে’

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, যারা বিদেশে কর্মসংস্থানের চেষ্টা করছেন তাদের দালালদের বিষয়ে সতর্ক থাকতে হবে। দালালরা যেনো চাকরিপ্রত্যাশীদের সাথে কোনো ধরনের প্রতারণা না করতে পারে সে বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

গতকাল মেহেরপুর জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় কারিগরি প্রশিক্ষণকেন্দ্র, মেহেরপুর কর্তৃক আয়োজিত ‘নিরাপদ অভিবাসন এবং দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনারে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দালালদের চক্রান্তে পরে অনেকেই ভুলপথে পা বাড়ান। তাদের বিদেশে চাকরির স্বপ্ন অনেক সময়ে মাঝপথেই থেমে যায়। ভুলপথে পা দিয়ে তারা শুধু নিজে ক্ষতিগ্রস্ত হন না বরং তার পরিবারও সর্বস্বান্ত হয়ে যায়। এজন্য বিদেশে যাওয়ার আগেই সবকিছুর বিষয়ে নিশ্চিত হতে হবে। প্রতিমন্ত্রী আরও বলেন, আমাদের দেশের মানুষ বিদেশে গিয়ে সম্মানজনকভাবে কাজ করবে এটাই আমরা প্রত্যাশা করি। একজন দক্ষ ও প্রশিক্ষিত কর্মী একজন অদক্ষ কর্মীর চেয়ে বিদেশে অনেক বেশি উপার্জন করে। তাই বিদেশে যাওয়ার আগে তাদের যথাযথ প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা গ্রহণ করতে হবে। তিনি আরও বলেন, আমাদের দেশে একটি বিশাল তরুণ সমাজ রয়েছে। তাদের প্রশিক্ষিত করে গড়ে তুলতে পারলে দেশ ও বিদেশে সম্মানজনকভাবে অর্থ উপার্জন করতে পারবে। এজন্য তরুণদের প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করতে হবে।

মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম এনডিসি, মেহেরপুরের পুলিশ সুপার এস এম মুরাদ আলী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মেহেরপুর কারিগরি প্রশিক্ষণকেন্দ্রের অধ্যক্ষ মো. আরিফ হোসেন।

আমারসংবাদ/জেআই