Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

‘সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছি’

জুন ২৬, ২০২১, ০৮:১০ পিএম


‘সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছি’
  • মোশাররফ করিমের অভিনয় আগের চেয়ে আরও সমৃদ্ধ হয়েছে। নাটক নির্বাচনে দিন দিন সচেতনতা বাড়িয়ে দিচ্ছেন এই ভার্সেটাইল অভিনেতা। অভিনয়কে আরাধনা মনে করেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন রকিব হোসেন

আপনি এখন আগামী ঈদের নাটকের শুটিং করছেন। অভিজ্ঞতা কেমন জানতে চাই।

ভালোই লাগছে। ভিন্ন ভিন্ন গল্পের কাজ করছি। বেশকিছু নির্মাতা ঈদের অনেক আগে থেকেই নাটক ও টেলিছবি নির্মাণ শুরু করে দিয়েছেন। ঈদের কাছাকাছি সময়ে অভিনেতা-অভিনেত্রীদের সিডিউল সমস্যা এড়ানোর জন্য অনেক আগেই কাজের প্রস্তুতি নেন তারা। আমার কাজ যেহেতু অভিনয়, তাই নির্মাতাদের বেঁধে দেয়া সময় ধরেই শুটিং করতে হয়।

ঈদের সময় প্রায় প্রতিটি চ্যানেলেই আপনাকে দেখা যায়। এটাকে কীভাবে দেখেন?

এটা আমার জন্য উচ্ছ্বসিত হওয়ার মতো কোনো খবর নয়। আর এটা হয়ে থাকে নানা কারণে। ঈদের সময় প্রচারিত সব কাজই যে ঈদের জন্য শুটিং করা, তা নয়। অনেক আগে শুটিং করা কাজও ঈদের সময় প্রচারিত হয়। এ কারণে হয়তো এমনটি দেখা যায়।

আপনার কী মনে হয় বেশি কাজ করলে মান ধরে রাখা যায়?

আমার অভিনীত ঈদের কাজগুলোর শুটিং অনেক আগে থেকেই শুরু হয়। এ ছাড়া নাটক কিংবা টেলিছবিতে কাজ করার আগে আমি স্ক্রিপ্ট নিয়ে অনেক ভাবি। গল্প ও আমার চরিত্র ভালো না লাগলে কিংবা ভিন্ন ধরনের না হলে কাজের অফার গ্রহণ করি না। সবসময়ই চ্যালেঞ্জিং চরিত্র খুঁজি। আমি কিন্তু আগের চেয়ে কাজ কমিয়ে দিয়েছি। এর ফলে প্রতিটি কাজের জন্য আলাদা করে ভাবতে পারি। আমি মনে করি একটু সময় নিয়ে কাজ করলেই ভিন্নতা তুলে ধরা যায়। কাজের মানটাই আমার কাছে গুরুত্বপূর্ণ।

আমাদের টিভি নাটকের মান নিয়ে কেউ ইতিবাচক কথা বলেন, আবার কেউ নেতিবাচক। আপনার মন্তব্য?

 এই সময়টা প্রতিযোগিতার। সবসময়ই ভালো-মন্দ মিলিয়ে কাজ হয়েছে।  এখন অনেক কাজ হচ্ছে। সব কাজ দেখা সম্ভব নয়। আর তাই ভাসা ভাসা মন্তব্য করা ঠিক হবে না। আমাদের সবার প্রত্যাশা খুব ভালো ভালো কাজ। কিন্তু ভালো কাজের জোগান যে কোথা থেকে আসবে তা আমি আমরা ভাবতে চাই না। সংশ্লিষ্ট বিষয়গুলোতে অভিজ্ঞ লোকের যুক্ত হওয়া জরুরি। এ কথা আমি আগেও বলেছি।

করোনার এই সময়ে ঝুঁকি নিয়েই তো কাজ করছেন। কতটা সাবধানতা অবলম্বন করছেন?

যতটা সম্ভব স্বাস্থ্যবিধি মেনেই কাজ করছি। সবাইকে সাবধানে কাজ করতে হবে। আমরা সবাই করোনা পরিস্থিতি পরিবর্তনের অপেক্ষায় আছি। কাল থেকে ফের লকডাউন শুরু হচ্ছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছি।

আমারসংবাদ/জেআই