Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বিয়ের পিঁড়িতে আজ ক্যাটরিনা

বিনোদন প্রতিবেদক

ডিসেম্বর ৮, ২০২১, ০৭:০০ পিএম


বিয়ের পিঁড়িতে আজ ক্যাটরিনা

বলিউড তারকা ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল তাদের বিয়ের খবর আর গোপন রাখতে পারেননি। একে একে ফাঁস হচ্ছে বিয়ের আয়োজনের নানা তথ্য। কারা এই বিয়েতে অতিথি, কী খাবার খাওয়ানো হবে তাদের। বিয়ের নানা পর্বও এই তারকা জুটির ভক্তদের কাছে প্রকাশ করে দিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো। 

ইতোমধ্যে বিয়ের প্রস্তুতি শেষ, এখন পালা অনুষ্ঠানের। আজ বিয়ের পিঁড়িতে বসবেন এই জুটি। চলছে বিয়ের আগের নানা আয়োজন। ভারতের রাজস্থানের সাওয়াই মাধোপুরের সিক্স সেন্স রিসোর্টে বিয়ের আসরে যোগ দিতে ইতোমধ্যেই বলিউড থেকে উড়ে এসেছেন অনেকেই। অতিথিদের সেই তালিকা ফাঁস হয়ে গেছে। 

গত মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ছিলো সঙ্গীতের অনুষ্ঠান। তার আগেই কারা কারা এলেন ওইদিন তাও জানা গেছে। এরই মধ্যে ক্যাটরিনার গোটা পরিবার বিয়েতে হাজির। খরবুজা মহলে হয়েছে সঙ্গীতের অনুষ্ঠান। ছিল বলিউড গায়কদের গান। ক্যাট-ভিকির বিয়ে একেবারে ব্যক্তিগতভাবেই হচ্ছে। রয়েছে নানা বিধিনিষেধ। ছবি তোলা থেকে ফোন ব্যবহারেও থাকছে বিধি। এমনকি ইনস্টাগ্রাম রিল ভিডিও বানানোতেও থাকছে নিষেধ। 

গতকাল বুধবার ছিলো মেহেদি অনুষ্ঠান। আগামীকাল বিয়ের পরদিন শুক্রবারও থাকছে স্পেশাল অনুষ্ঠান। বিয়েতে ভিকি কৌশল ঘোড়ায় চেপে আসবেন। রয়্যাল মণ্ডপে হবে বিয়ে। রাজস্থানের এই এলাকাতে রয়েছে রণথাম্বোর ন্যাশনাল পার্ক। সেখানে টাইগার সাফারির জন্যও নিয়ে যাওয়া হবে অতিথিদের। তবে যারা করোনা টিকার দুই ডোজ নেননি, তাদের জন্য করোনার আরটিপিসিআর টেস্ট মাস্ট। টেস্টের ব্যবস্থাও রাখা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থাও বেশ কড়াকড়ি।

মেন্যুতে যা থাকছে
ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফের বিয়েতে জমকালো রূপে সেজেছে ৭০০ বছরের পুরনো একটি প্রাসাদ। রাজস্থানের ঐতিহাসিক সেই প্রাসাদে রাজকীয় আয়োজনে মালা বদল করবেন তারা। এবার জানা গেলো, তাদের বিয়ের মেন্যু। কী কী থাকছে এই ভিআইপি বিয়ের খাবার তালিকায়? নিমন্ত্রিত অতিথিদের জন্য কেমন খাবারের ব্যবস্থা করেছেন ভিক্যাট? 

জানা গেছে, ভারতের দেশি খাবারের যেমন বন্দোবস্ত রয়েছে, তেমনি আনা হয়েছে বিভিন্ন দেশ থেকে দামি খাবার। কর্ণাটক থেকে আনা তরতাজা অরগানিক সবজি দিয়েই তৈরি হচ্ছে বিভিন্ন রেসিপি। সকালের নাস্তা থেকে দুপুরের খাবার, বিকেলের টিফিন, ডিনার সবকিছুতেই থাকছে নতুন নতুন পদ। ভিকি কৌশল যেহেতু পাঞ্জাবি, সেই কারণে মেনুতে বিশেষ নজর দেয়া হচ্ছে পাঞ্জাবি স্পেশাল খাবার। অন্যদিকে, ক্যাটরিনার আবদারে মেনুতে থাকছে নানা ধরনের আইসক্রিম ও মিষ্টি। 

খাবারের তালিকায় রয়েছে থাইল্যান্ড থেকে আনা মাশরুম দিয়ে তৈরি বিশেষ মেন্যু, হল্যান্ড থেকে আনা ফ্রেশ ফল, ফিলিপাইন থেকে আনা অ্যাভাকাডো দিয়ে স্পেশাল স্যালাড, পেরি পেরি পনির, স্পিনাচ কর্ন, ব্রোকোলি স্যালাড, টফু স্যালাড ইত্যাদি। রাজস্থানের ছোঁয়া দিতে থাকছে ডাল বাটি চুরমা ও বিশেষ মিষ্টি। 

এছাড়াও আছে ছোলে ভটুরে, পাঞ্জাবি স্টাইলে চিকেন মসালা, লাচ্চি ও ছাঁচের ব্যবস্থা। বলে রাখা প্রয়োজন, ভিকি-ক্যাটরিনার বিয়ের অতিথিদের অধিকাংশই যেহেতু তারকা, তাই খাবারের তালিকা সাজানো হয়েছে ডায়েট মেনে। যাতে তিন দিনের বিয়ে খেতে এসে কোনো তারকার ডায়েট নষ্ট না হয়ে যায়।