Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সরকারের নির্মম দেশ শাসনে অতিষ্ঠ দেশবাসী: মির্জা ফখরুল

ডিসেম্বর ৮, ২০১৪, ১০:২২ এএম


সরকারের নির্মম দেশ শাসনে অতিষ্ঠ দেশবাসী: মির্জা ফখরুল

  বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান ভোটারবিহীন সরকারের নির্মম দেশ শাসনে অতিষ্ঠ দেশবাসী এখন তাদের বিষাক্ত ছোবলে কাতরাচ্ছে।

 সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রদলের ১৯ নেতাকর্মীকে গ্রেফতারের প্রতিবাদে তিনি এ বিবৃতি দেন। মির্জা ফখরুল বলেন, বর্তমান প্রতিহিংসাপরায়ণ অবৈধ সরকার তাদের জুলুম নির্যাতনের ধারাবাহিকতায় বিরোধী দলীয় নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার, নির্যাতন, হত্যা, গুমের রক্তাক্ত পথেই নিজেদের অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে চাচ্ছে। তিনি রাষ্ট্রীয় ক্ষমতা অবৈধভাবে

জবরদখলকারীদের উদ্দেশ্য করে বলেন, নিষ্ঠূর নিপীড়ণের একদলীয় দু:শাসনের পরিনতি সম্পর্কে আওয়ামী লীগ কোনো শিক্ষাই গ্রহণ করেনি। জনগণের ওপর নিরন্তর পৈশাচিক আক্রমণ, প্রতিহিংসা ও বর্বরতার খেসারত আওয়ামী লীগকে পেতেই হবে। তিনি বলেন, সরকার ক্ষমতা হারানোর আতঙ্ক থেকেই দেশব্যাপী মিথ্যা মামলা আর নির্বিচারে গ্রেফতারের ধারাবাহিকতার অংশ হিসেবেই জাতীয়তাবাদী ছাত্রদল রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৯ জন নেতাকে গতরাতে গ্রেফতার করেছে। কারণ গণভিত্তিহীন অবৈধ ক্ষমতার সিংহাসন যেকোন মুহুর্তে হুড়মুড় করে ভূমিতলে শায়িত হবে। তিনি দ্ব্যর্থহীন কন্ঠে বলেন, জনগণের আন্দোলনের জোয়ারেই অন্যায় ও অপকর্ম সংঘটনকারী এই অবৈধ সরকারের বিদায় নিশ্চিত হবে।

 মির্জা ফখরুল অবিলম্বে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১৯ জন ছাত্র নেতার বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার করে তাদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানান। এছাড়া জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ এর গুলশানের বাসায় পুলিশী তল্লাশীর নামে আসবাবপত্র তছনছ এবং পরিবারের সদস্যদের সাথে অশালীন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব। তিনি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক এ ধরণের আচরণ বন্ধের আহবান জানিয়ে বলেন, দেশে প্রকৃত গণতন্ত্র এবং আইনের শাসন প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত বিরোধী দলের আন্দোলন সংগ্রাম কখনোই স্তব্ধ হবেনা।