Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

নির্বাচনের ৩ বছর পর পদ ফিরে পেলেন রোকেয়া বেগম

মনপুরা (ভোলা) প্রতিনিধি

মার্চ ১৬, ২০২০, ১১:৫৯ এএম


নির্বাচনের ৩ বছর পর পদ ফিরে পেলেন রোকেয়া বেগম

ভোলার মনপুরার ১ নং মনপুরা ইউনিয়নের নির্বাচনের তিন বছর পর সুপ্রীম কোর্টের আপীল বিভাগের রায়ে (৪,৫,৬) নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের সদস্য পদ ফিরে পেলেন ইউপি সদস্য রোকেয়া বেগম।

সোমবার দুপুর সাড়ে ১১ টায় ওই ইউপি সদস্যের শপতবাক্য পাঠ করান উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস। এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী, আ’লীগ নেতা একেএম শাহজাহান মিয়া, ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল, ও প্রেসক্লাব সভাপতি মো. আলমগীর হোসেন।

জানা যায়, ২০১৭ সালের ১৬ এপ্রিল নির্বাচনের পর ২ ভোটে বিজয়ী ঘোষণা করা হয় ফেরদাউস বেগমকে। পরে নির্বাচনী ফলাফল প্রত্যাখান করে ভোলা নির্বাচনী ট্রাইবুনালে মামলা করে পরাজিত প্রার্থী ও সুপ্রীম কোর্টে আপীল বিভাগের রায়ে সদস্য পদ ফিরে পাওয়া রোকেয়া বেগম। নির্বাচনী ট্রাইবুনালে রায় পায় রোকেয়া বেগম।

পরে ফেরদাউস বেগম হাইকোর্টে মামলা করলে নির্বাচনী ট্রাইবুনালের রায় ৬ মাসের স্থগিত করে হাইকোর্টে। পরে হাইকোর্টের আদেশরে বিরুদ্ধে সুপ্রীমকোর্টে আপীল বিভাগে রিট করেন রোকেয়া বেগম।

এরপর দীর্ঘ শুনানীর পর সুপ্রীমকোর্টের আপীল বিভাগের রায় পান নির্বাচনী ফলাফলে পরাজিত প্রার্থী রোকেয়া বেগম। সোমবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে শপতপাঠ করান নির্বাহী অফিসার।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস জানান, সুপ্রীমকোর্টের আপীল বিভাগের রায়ে রোকেয়া বেগমকে শপতবাক্য পড়ানো হয়।

আমারসংবাদ/এমআর