Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বঙ্গবন্ধুর প্রতি যুবলীগের শ্রদ্ধা, দোয়া ও উৎসব

নিজস্ব প্রতিবেদক

মার্চ ১৮, ২০২০, ১২:০৮ পিএম


বঙ্গবন্ধুর প্রতি যুবলীগের শ্রদ্ধা, দোয়া ও উৎসব

বাংলার কোটি মানুষের কৃতজ্ঞতা, চোখের অশ্রু, প্রাণের আনন্দ, বেদনার দীর্ঘশ্বাস এবং মহিমার শ্রদ্ধা ও ভালোবাসায় পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। দেশে চলমান করোনা ভাইরাস আতঙ্ক উপেক্ষা করে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে দিনটি উপলক্ষে রাস্তায় নেমে আসে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ। মঙ্গলবার সকালে সংগঠনটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে যুবলীগের কেন্দ্রীয় শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে মাইনুল হোসেন খান নিখিল বলেন, বঙ্গবন্ধু মুজিব অদম্য সাহস আর বীরত্বপূর্ণ নেতৃত্ব, ত্যাগ, সংগ্রামের মধ্য দিয়ে বিশ্ব মানচিত্রে লাল-সবুজের পতাকা সম্বলিত বাংলাদেশ রাষ্ট্রের জনক হয়েছিলেন। জাতির পিতার সকল অনুভূতি ছিলো এ দেশের মানুষের প্রতি। যার কারণে বাঙালি জাতির অস্থিমজ্জায় মিশে আছেন বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা ধন্য মহান নেতার একজন আদর্শের কর্মী হতে পেরে।

পরে রাত ৮.০০ টায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মানিক মিয়া এভিনিউস্থ খেজুরবাগান টিএনটি মাঠে ফানুস, বেলুন ওড়ানো ও আতশবাজি উৎসব হয়। একই সাথে মুজিববর্ষ উপলক্ষ্যে কেক কাটেন যুবলীগ। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, জাতির পিতা সারাটি জীবন ত্যাগ স্বীকার করেছেন এদেশের মানুষের মুক্তির জন্য। আমাদের সুযোগ হয়েছে, আজকে জাতির পিতার জন্মশতবার্ষিকী পালন করার, এটা আমাদের সৌভাগ্য। বছরব্যাপী জন্মশতবার্ষিকী পালন হবে, সেখানে যুবলীগের প্রতিটি কর্মী অংশ নেব। জাতির পিতার জন্য দোয়া করবো।

যুবলীগের উদ্যোগে সারাদেশে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান প্রতিটি ইউনিটির নেতাকর্মীরা। তারাও মুজিববর্ষ উপলক্ষে কেক কাটেন এবং আতসবাজী করেন। এছাড়া যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশনায় জন্মশতবার্ষিকী ও করোনা ভাইরাস থেকে রক্ষায় সারাদেশে মসজিদে বাদ আসর দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

আমারসংবাদ/এএ/এমআর