Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বাসায় খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে যুবলীগ

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৩০, ২০২০, ১১:২২ এএম


বাসায় খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে যুবলীগ

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রভাবে সারাদেশে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাঁশে দাঁড়িয়েছে আওয়ামী লীগের অন্যতম সহযোগি সংগঠন বাংলাদেশ যুবলীগ। রাজধানীতে অসহায় হয়ে পড়া পরিবারের বাসায় গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে সংগঠনটির নেতাকর্মীরা।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশনায় সারাদেশে যুবলীগের নেতাকর্মীরা সক্রিয় রয়েছে।

বাংলাদেশের সাধারণ মানুষকে করোনাভাইরাসের প্রকোপ হতে রক্ষায় প্রথমে সচেতনামূলক লিফলেট বিতরণ, দোয়া মাহফিলসহ নানা কর্মসূচি প্রচারণা চালিয়ে সংগঠনটি। কেন্দ্রের পাশাপাশি বিভিন্ন জেলা-উপজেলা ও মহানগর নেতারা বিনামূল্যে মাস্ক, হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার, হেক্সিসলসহ পরিস্কার পরিচ্ছন্ন সামগ্রী বিতরণ করছে।

অঘোষিত লকডাউন শুরুর পর গত কয়েক দিন ধরে করোনা প্রতিরোধ সামগ্রীর সঙ্গে খাদ্য সামগ্রীও বিতরণ করছে যুবলীগ। কেন্দ্রীয় কমিটির পাশাপাশি ঢাকা উত্তর-দক্ষিণ যুবলীগ, চট্রগ্রাম, পাবনা, রাজশাহী, লক্ষ্মীপুর, শরীয়তপুর, চাঁদপুর, গাজীপুর জেলা যুবলীগের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণের খবর পাওয়া গেছে।

এছাড়াও সারাদেশে জেলা-উপজেলা ও মহানগর নেতারা প্রতিরোধ সামগ্রী বিতরণ করছে বলে কেন্দ্রীয় যুবলীগ সূত্র নিশ্চিত করেছে।

গতকাল সোমবার কেন্দ্রীয় যুবলীগের উদ্যোগে রাজধানীর মিরপুরসহ বিভিন্ন এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ভ্যান ও পিক্যাব করে সামগ্রী নিয়ে অসহায় মানুষের বাসায় বাসায় গিয়ে পৌঁছে দিয়েছে নেতাকর্মীরা।

এছাড়া রাজধানীর ৫৩৭/১ মধ্য মনিপুরে যুবলীগ সাধারণ সম্পাদকের অফিসের নিচে অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে। সেখানে প্রতিদিন সকাল ৮ টা হতে ১১ টা এবং দুপুর ২ টা হতে ৫ পর্যন্ত করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হচ্ছে।

জানতে চাইলে যুবলীগের সাধারন সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, করোনাভাইরাস থেকে দেশবাসীকে রক্ষায় সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সরকার সব ধরণের উদ্যোগ নেওয়ার নির্দেশনা দিয়েছেন।

যুবলীগের চেয়ারম্যান নেতাকর্মীদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন। করোনাভাইরাসের সংক্রমণ রোধে মানুষকে সচেতন করাসহ যুবলীগের খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। সারদেশেও নেতাকর্মী জনগণের পাশে দাঁড়িয়েছে, এজন্য কেন্দ্রীয় যুবলীগের পক্ষে তাদের ধন্যবাদ জানাই।

এর আগে এক বিবৃতিতে নেতাকর্মীদের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক। নেতাকর্মীদের সাধ্য অনুযায়ী জনসমাগম না ঘটিয়ে জনসাধারণের মাঝে সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরনের নির্দেশনা দেন।

এক ভিডিও বার্তায় করোনাভাইরাসের সংক্রমন নিয়ে আতঙ্কিত না হয়ে সকলকে পরিষ্কার-পরিচ্ছন্ন হয়ে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

আমারসংবাদ/এআ/জেডআই