Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

খেটে খাওয়া মানুষের পাশে দক্ষিণ যুবলীগ

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ২, ২০২০, ০৮:৫১ এএম


খেটে খাওয়া মানুষের পাশে দক্ষিণ যুবলীগ

 

করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে খেটে খাওয়া ও দিনমজুর মানুষ গুলো কর্মহীন হয়ে পরায়, তাদের পাশে দাড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

 

 

বৃহস্পতিবার রাজধানীর ভিক্টোরিয়া পার্কে তিনশত দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের মধ্যে করোনা ভাইরাস প্রতিরোধক ও খাদ্য সামগ্রী বিতরণ করেন ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।  

প্রথমে তিনি এলাকার একশত জন রিক্সার চালক ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। পরে তিনি সুত্রাপুর থানাধীন ৪২, ৪৩ ও ৪৪ নং ওয়ার্ডে তিনশত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দেন।

যুবলীগের এই নেতা এসময় সাধারণ মানুষকে করোনা ভাইরাস মোকাবেলায় সচেতন করতে বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। করোনা মোকাবেলা সচেতন ভাবে চলা ও ঘরে থাকার পর্রামশ দেন। 

গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, করোনা ভাইরাস এখন বৈশ্বিক সমস্যা। আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিদর্শনায় আওয়ামী যুবলীগ চেয়ারম্যান ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন নিখিলের নেতৃত্বে আত্বমানবতায় পাশে দাড়িয়েছে যুবলীগ।

এবং তারা বলেছেন যার যার সর্মথ অনুযায়ী দিনমজুর ও খেটে খাওয়া মানুষের পাশে দাড়ানোর জন্য। আওয়ামী লীগের সবসময় সাধারণ মানুষের পাশে ছিলো এবং থাকবে। আমাদের নিজেরাই নিজেদের অর্থ দিয়ে এই দুঃসময়ে নিম্ন আয়ের ও দিনমজুরদের পাশে দাড়িয়েছি। 

তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে দীর্ঘ দিন ছুটি থাকায় আমাদের সমাজে যারা খেটে খাওয়া ও দিন আনে দিন খায় এবং রিকশা-ভ্যান চালায়, চা-বিক্রেতা, ফুটপাতের হকার তাদের আয়ের উৎস বন্ধ হয়ে গেছে। এমন অবস্থায় আমরা ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ ও সূত্রাপুর থানাধীন তিনশত পরিবারের জন্য খাদ্য সামগ্রীর বিতরণ করলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ভবিষ্যতেও এই কাজ চলমান থাকবে।

ঢাকা শহরের যেকোনো প্রান্তে থাকা মানুষ এই সহযোগিতা পাবেন। আমরা নিজস্ব কর্মীর মাধ্যমে খাদ্য সামগ্রীর তাদের ঠিকানায় পৌছে দিব। মানবিক কারণে সমাজের বিত্তবানদেরও নিম্ম আয়ের মানুষদের জন্য সাহায্যের হাত বাড়ানো উচিৎ। 

সাধারণ মানুষের মধ্যে খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, লবণ , পিয়াজ,শুকনো খাবার। 

স্যানিটাইজেশনের মধ্যে রয়েছ করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড ওয়াস, সাবান।

আমারসংবাদ/জেআই