Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‘আ.লীগ ছাড়া কোনো দলকে দুর্যোগে জনগণের পাশে পাওয়া যায়নি’

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

এপ্রিল ৩, ২০২০, ০৩:১৪ পিএম


‘আ.লীগ ছাড়া কোনো দলকে দুর্যোগে জনগণের পাশে পাওয়া যায়নি’

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী এমপি বলেছেন, আওয়ামী লীগ ছাড়া কোনো দলকে দুর্যোগে জনগণের পাশে পাওয়া যায়নি, করোনা ভাইরাসের প্রভাবে দেশ এখন অবরুদ্ধ প্রায় এতবড় দুর্যোগে আপনার অন্য কোনো দলের সাহায্য পেয়েছেন কিনা আমি জানি না।

ভোটের সময় এলেই তারা জনগণের কাছে আসে, কোনো দুর্যোগের সময়েই তারা জনগণের কাছে আসে না। সারা দেশে আজ এই দুর্যোগ মোকাবিলা করার সর্বোচ্চভাবে কাজ করছে। আর এই সময়ে আমরা কিন্তু অন্যান্য দলগুলোর নেতাদের টেলিভিশনে ইন্টারভিউ দেয়া ছাড়া জনগণের পাশে কখনো মাঠে দেখি নাই।

শুক্রবার সকালে মাদারীপুরের শিবচরে ইলিয়াছ আহম্মেদ চৌধুরী অডিটরিয়ামে করোনা ভাইরাস প্রতিরোধে শিবচর উপজেলা স্বাস্থ্যকর্মীদের মাঝে পিপিইসহ চিকিৎসা সামগ্রী ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় চিফ হুইপ আরও বলেন, এখন বিরোধী দলসহ সকল দলে দায়িত্ব এই দুর্যোগ মোকাবিলায় অংশ নেয়া।

এ সময় মাদারীপুরের জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন মোল্লা, জেলা আওয়ামী লীগের সভাপতি সিনিয়র সহ-সভাপিত মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন খান, পৌরমেয়র আওলাদ হোসেন খান, শিবচর উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান মাদারীপুরের সহকারী পুলিশ সুপার আবির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় প্রেস বিজ্ঞপ্তিতে চিফ হুইপ বলেন, ‘আমি আমার বক্তব্যের শুরুতেই শ্রদ্ধার সাথে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদ সদস্যদের প্রতি। স্বাধীনতা সংগ্রাম, ভাষা আন্দোলনসহ বিভিন্ন আন্দোলন-সংগ্রামের সকল শহীদদের প্রত। এই ভয়াবহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের প্রতি। বাংলাদেশে সর্বপ্রথম শিবচরে করোনা ভাইরাস আক্রান্ত রোগী ধরা পড়েছে এবং এই পর্যন্ত একজন মৃত্যুবরণ করেছে। সকলের সিদ্ধান্তের আলোকে ১৮ মার্চ সন্ধ্যা থেকে শিবচরের মানুষের চলাফেরা সীমিত করা হয়।

শিবচরের জনগণের কাছে আমার অনুরোধ আপনারা প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে চলুন। নিজের ঘরে থাকুন অন্যকে সুস্থ রাখুন। জনসমাগম করবেন না। সরকারি সিদ্ধান্ত ছাড়া দোকানপাট খুলবেন না। খুব জরুরি প্রয়োজন ছাড়া যানবাহনে চলাফেরা করবেন না। ত্রাণসামগ্রী বিতরণের ব্যাপারে কোনো রকম অনিয়ম মেনে নেয়া হবে না। ত্রাণ নিয়ে কোনো ধরনের রাজনীতি করবেন না।

দলমত নির্বিশেষে সকালের কাছে ত্রাণসামগ্রী পৌঁছে দিন। যতদিন পর্যন্ত এই সঙ্কট থাকবে ততদিন সরকার, আওয়ামী লীগ এবং আমি আপনাদের পাশে আছি। আপনাদের খাদ্যের ব্যবস্থা করা হবে। ইতোমধ্যে আমরা শিবচর উপজেলায় কন্ট্রোল রুম স্থাপন করেছি। যখনি কেউ জরুরি প্রয়োজনে ফোন করবেন, তার সেবা নিশ্চিত করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় ইনশাআল্লাহ আমরা এই দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হবো। সকলকে ধন্যবাদ। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

আমারসংবাদ/এমআর