Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

অসহায়দের পাশে ছাত্রলীগ নেতা তাজ

অনিক আহমেদ, গবি

এপ্রিল ১০, ২০২০, ১২:৪২ পিএম


অসহায়দের পাশে ছাত্রলীগ নেতা তাজ

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। একজনের বিপদে আরেকজনের পাশে দাড়ানো মানুষের জন্মগত স্বভাব। বর্তমান সময়ে চলমান করোনা দুর্যোগে দেশের নিম্ন আয়ের মানুষেরা চরম সঙ্কটে দিনাতিপাত করছে। তাদের এ অবস্থা থেকে উত্তরণে এগিয়ে এসেছেন জয়পুরহাট জেলা ছাত্রলীগ নেতা মো. তাজমিলুর রহমান তাজ।

জানা যায়, তাজ ব্যক্তিগত অর্থায়নে জয়পুরহাটের পাচবিবি উপজেলার বিভিন্ন অঞ্চলে খুজে খুজে প্রকৃত ভুক্তভোগীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন। এরই অংশ হিসেবে শুক্রবার (১০ এপ্রিল) বিভিন্ন গ্রামে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেন তিনি। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, তেল, সাবান ইত্যাদি।

দেশব্যাপী করোনার প্রকোপ শুরুর পর থেকে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় দেশের বিভিন্ন অঞ্চলে ত্রাণ বিতরণ করছেন তাদের নেতাকর্মীরা। তারই ধারাবাহিকতায় জয়পুরহাট জেলা ছাত্রলীগ নেতা তাজের এই উদ্যোগ। এ সম্পর্কে তিনি বলেন, 'ছাত্রলীগ সর্বদাই বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে দাড়িয়েছে। আমি দলের একজন কর্মী হিসেবে সাধ্যমত এই মহান কাজ করার চেষ্টা করছি। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখার চেষ্টা করবো।'

ব্যক্তিগত উদ্যোগ ছাড়াও তিনি জয়পুরহাট ট্রাস্টের হয়ে অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছেন। তাজ বর্তমানে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ৪র্থ বর্ষে অধ্যয়ন করছেন। তিনি দেশের সকল ভেটেরিনারি শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্টস ফেডারেশন (বিভিএসএফ) এর যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। পড়ালেখার পাশাপাশি বিভিন্ন সামাজিক সেবামূলক সংগঠনে যুক্ত হয়ে মানুষের জন্য কাজ করছেন তিনি।

আমারসংবাদ/এমআর