Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

কৃষকের ধান কাটছেন নেত্রকোনা ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ২৪, ২০২০, ০৮:৪০ এএম


কৃষকের ধান কাটছেন নেত্রকোনা ছাত্রলীগ

দেশে প্রতিদিন হু হু করে বাড়ছে করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা। থেমে নেই মৃত্যুর মিছিল। দীর্ঘ একমাস দেশজুরে চলছে অঘোষিত লকডাউন।

এমন অবস্থায় দরিদ্র, শ্রমজীবী, দিনমুজুর, অসহায় এবং নিম্ন আয়ের মানুষের সাথে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশের কৃষক। শ্রমিক সংকটের কারণে বোরে মৌসুমের ধান কাটতে পারছেন না তারা।

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে সারাদেশের ওই সকল দিশেহারা কৃষকের ধান কেটে দিচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি ইউনিটির নেতাকর্মীরা। সেই ধারাবাহিকতায় কৃষকের ধান কেটে দিয়েছেন নেত্রকোনা জেলা ছাত্রলীগ।

শুক্রবার (২৪এপ্রিল) জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দেওয়ান আকাশের নেতৃত্বে সদর উপজেলার সাপমারা গ্রামের কৃষষ জামাল মিয়ার ধান কেটে বাড়িতে পৌঁছে দেন তারা।

এসময় জেলা ছাত্রলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক দেওয়ান আকাশ আমার সংবাদকে বলেন, করোনার সংক্রমণের ঘরবন্দি সকল মানুষ।

এই মুহুর্তে শ্রমিক সংকটের কারণে বোরো মৌসুমের ধান কাটতে পারছে না দেশের কৃষক। আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা ছিল কৃষকের পাশে দাঁড়ানোর।

সেই নির্দেশণা বাস্তবায়নের জন্য আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছি।

এসময় ধান কাটায় অংশগ্রহন করেন-নেত্রনোকা জেলা ছাত্রলীগের সহ সভাপতি অনিক, পরিবেশ বিষয়ক সম্পাদক আল ইমরান, সহ সম্পাদক উদয়, সদস্য ওয়াসিম, ছাত্রলীগ কর্মি জাহিদ সহ আরো অনেকে।

আমারসংবাদ/আরআই/এআই