রাজধানীতে যুবলীগের ত্রাণ সহায়তা অব্যাহত

 

করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়েছে হতদরিদ্র, ছিন্নমূল, দিনমজুর ও নিম্ন-মধ্যবিত্ত আয়ের মানুষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। অসহায় দরিদ্র মানুষের পাশে শুরু থেকেই দাঁড়িয়েছে বাংলাদেশ যুবলীগ। যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশনায় করোনার প্রতিরোধে মাঠে রয়েছে সংগঠনটির নেতাকর্মীরা। দলীয়ভাবে সারাদেশে করোনা প্রতিরোধ সামগ্রী ও খাদ্য সামগ্রী বিতরণ করছে নেতাকর্মীরা। গত দুই সপ্তাহ ধরে দেশের বিভিন্ন জেলায় কৃষকের ধান কেটে বাড়ি তুলে দিচ্ছে য্বুলীগের নেতাকর্মীরা।

এরই ধারাবাহিকতায় শনিবার (২ মে) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ডের নিউ মার্কেট এলাকায় অসহায় মানুষের মাঝে রমজান উপলক্ষ্যে খাদ্য সামগ্রি বিতরণ করে যুবলীগ। যুবলীগের সাবেক গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক শহিদুল হক চৌধুরী রাসেলের তত্ত্বাবধানে এ আয়োজন করা হয়। এসময় ঢাকা মহানগর যুবলীগ দক্ষিনের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক আরমান হক বাবু, কেন্দ্রীয় যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল, ১৮ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ফরমান মোল্যাা ও সাধারণ সম্পাদক সুমেরুল রানা প্রমূখ উপস্থিত ছিলেন।

এছাড়া ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৪ নং ওয়ার্ডের পূর্ব শেওড়া পাড়া এলাকায় অসহায় মানুষের মাঝে রমজান উপলক্ষ্যে খাদ্য সামগ্রি বিতরণ করে যুবলীগ। এসময় ঢাকা উত্তর যুবলীগের সহ-সভাপতি ও ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর হুমায়ুন রশিদ জনি, পরিবেশ বিষয়ক সম্পাদক মোজাম্মেল হক খান, উপ মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন, কেন্দ্রীয় যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল, কাফরুল থানা যুবলীগ নেতা জেড এ এম কামরুল হুদা লিটন উপস্থিত ছিলেন।

গত মার্চ মাসে করোনা ভাইরাসের প্রকোশ শুরু হবার পর হতেই সচেতনামূলক কাযর্ক্রম ও মাস্ক, হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার, হেক্সিসলসহ পরিস্কার পরিচ্ছন্ন সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে যুবলীগ। ২৬ মার্চ অঘোষিত লকডাউন শুরুর পর থেকেই জনসচেতনামূলক কার্যক্রমের পাশাপাশি বিতরণ করা হচ্ছে খাদ্য সামগ্রী।

আমারসংবাদ/জেআই