Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

হিজড়া সম্প্রদায়ের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করল যুবলীগ

নিজস্ব প্রতিবেদক

মে ১৩, ২০২০, ০৪:০১ পিএম


হিজড়া সম্প্রদায়ের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করল যুবলীগ

 

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে হতদরিদ্র মানুষের পাশাপাশি তৃতীয় লিঙ্গের (হিজড়া) সম্প্রদায়ের মানুষও অসহায় হয়ে পড়েছে। আয় না থাকায় ঘর বন্দি হয়ে মানবেতর জীবন যাপণ করছে তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অসহায় হিজড়াদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ যুবলীগ।

বুধবার (১৩ মে) রাজধানীর মিরপুরের পল্লবীতে কয়েক শতাধিক হিজড়া সম্প্রদায়ের মানুষকে প্রধানমন্ত্রীর পক্ষে ঈদ উপহার দিয়েছে বাংলাদেশ যুবলীগ। উপহারের মধ্যে রয়েছে- খাদ্য সামগ্রি ও শাড়ি।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল প্রধান অতিথি হিসেবে এসব ঈদ উপহার হিজড়াদের হাতে তুলে দেন।

এসময় ঢাকা উত্তর মহানগর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও কাউন্সিলর জাকির হোসেন বাবুল, সাধারন সম্পাদক ইসমাইল হোসেন, কাউন্সিলর তাজুল ইসলাম বাপ্পী, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সরোয়ার বাবু, কেন্দ্রীয় যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল, এ্যাড. গোলাম কিবরিয়া প্রমুখ।

ঈদ উপহার পেয়ে হিজড়া স্মৃতি বলেন, বর্তমানে আমরা খুবই সমস্যায় আছি। কেউ খবর রাখেনি। আজকে যুবলীগ খাদ্য ও শাড়ি দিয়েছে, এজন্য আমরা অনেক খুশি। প্রধানমন্ত্রী ও যুবলীগকে আমরা ধন্যবাদ জানাই।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, অসহায় মানুষের পাশে যুবলীগ সব সময় আছে, থাকবে। এটা নেত্রীর নির্দেশ। এরই অংশ হিসেবে অসহায় হিজড়া সম্প্রদায়ের মধ্য প্রধানমন্ত্রীর পক্ষে ঈদ উপহার প্রদান করা হয়েছে।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশনায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে হতদরিদ্র, ছিন্নমূল, দিনমজুর ও নিম্ন-মধ্যবিত্ত আয়ের অসহায় মানুষের শুরু থেকেই দাঁড়িয়েছে বাংলাদেশ যুবলীগ। সারাদেশে করোনা প্রতিরোধে সুরক্ষা ও খাদ্য সামগ্রী বিতরণ করছে নেতাকর্মীরা। দেশের বিভিন্ন জেলায় কৃষকের ধান কেটে বাড়ি তুলে দিচ্ছে যুবলীগের নেতাকর্মীরা।

আমারসংবাদ/জেআই