Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

এখনো সংকটাপন্ন নাসিম, সিঙ্গাপুরে নিতে চায় পরিবার

নিজস্ব প্রতিবেদক

জুন ১০, ২০২০, ০৮:৪৬ এএম


এখনো সংকটাপন্ন নাসিম, সিঙ্গাপুরে নিতে চায় পরিবার

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার কোনো পরিবর্তন হয়নি। আগের মতোই সংকটাপন্ন অবস্থায় আছেন তিনি।

উন্নত চিকিৎসার জন্য নাসিমকে সিঙ্গাপুরে পাঠানোর চেষ্টা করছে তার পরিবার। আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নাসিম ভাইয়ের ছেলে তানভীর শাকিল জয় আমাকে সকালে জানিয়েছেন, সিঙ্গাপুরের মাউন্ট এলিজেবেথ হাসপাতালে নেয়ার জন্য সেখানে কাগজপত্র পাঠানো হয়েছে। সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশন ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রণালয়ের সঙ্গে এ নিয়ে কথা হচ্ছে।

প্রসঙ্গত, গত ১ জুন নিউমোনিয়াজনিত সমস্যা নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। সেখানে চিকিৎসাধীন অবস্থায় করোনাভাইরাসের পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৫ জুন শুক্রবার ভোরে তার স্ট্রোক হয়।

সেদিনই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অস্ত্রোপচার হয়। এর আগেও তার একবার স্ট্রোক হয়েছিল। সব মিলিয়ে তার অবস্থা সংকটাপন্ন বলেই মন্তব্য করেছেন চিকিৎসকরা।

অস্ত্রোপচার শেষে তাকে ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখা অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এরইমধ্যে তার জন্য ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

বোর্ডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ, অধ্যাপক ডা. রাজিউল হক, সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাতসহ অন্যরা রয়েছেন।

আমারসংবাদ/এআই