Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে নাসিম, সিঙ্গাপুরে নেয়ার প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক

জুন ১২, ২০২০, ০৫:৫৩ এএম


জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে নাসিম, সিঙ্গাপুরে নেয়ার প্রস্তুতি

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর ব্রেন স্ট্রোক করা সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। তিনি এখনো ‘লাইফ সাপোর্টে’ রয়েছেন। তার সেরে উঠা নিয়ে যথেষ্ট সংশয়ে রয়েছেন চিকিৎসকরা।

জানা গেছে, ১ জুন হাসপাতালে ভর্তির পর নমুনা পরীক্ষায় নাসিমের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছিল। পরে ৮ জুন পরীক্ষায় ফল নেগেটিভ আসে।

তবে করোনাভাইরাস আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির চার দিন পর নাসিমের ব্রেইন স্ট্রোক হলে মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়।

ম্যাসিভ ব্রেন স্টোকের পর সফল অস্ত্রোপচার হলেও এখনও তার মাথার ভেতরে বেশ কিছু রক্ত জমাট বেঁধে আছে।স্ট্রোকের পর থেকেই অচেতন অবস্থায় আছেন তিনি।

বৃহস্পতিবার ( ১১ জুন) অধ্যাপক কনক কান্তি বড়ুয়া গণমাধ্যমকে বলেন, ‘তার চিকিৎসা চলতে থাকবে, তবে তার অবস্থার আরও অবনতি ঘটেছে।’

এদিকে পরপর তিনবার নমুনা পরীক্ষা করে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। তিনি এখন পুরোপুরি করোনামুক্ত।

তবে নাসিম এখনো হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রেই (আইসিইউ) আছেন। তাঁর অবস্থার তেমন কোনো পরবির্তন হয়নি। তাঁকে সিঙ্গাপুরে নেয়ার প্রস্তুতি চলছে।

শুক্রবার (১২ জুন) মোহাম্মদ নাসিমের পরিবারের একটি ঘনিষ্ঠ সূত্র এসব তথ্য জানিয়েছে।

সূত্রটি আরও জানায়, উন্নত চিকিৎসার জন্য নাসিমকে বিদেশে পাঠাতে ইতিমধ্যে প্রয়োজনীয় খোঁজ নিতে শুরু করেছেন পরিবারের সদস্যরা। সিঙ্গাপুরে চিকিৎসার কাগজপত্র পাঠিয়ে যোগাযোগ করা হয়েছে।

উল্লেখ্য, মোহাম্মদ নাসিম সরকারের খাদ্য মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি। তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। এ ছাড়া আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও তিনি।

২০১৪ সালের নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান তিনি। এর আগে ১৯৯৬–২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় একাধিক মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন তিনি।

আমারসংবাদ/এআই