Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

করোনায় আক্রান্ত যে সকল মন্ত্রী-সাংসদ

নিজস্ব প্রতিবেদক

জুন ১২, ২০২০, ০৩:১২ পিএম


করোনায় আক্রান্ত যে সকল মন্ত্রী-সাংসদ

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দেশের দুই মন্ত্রী ও পাঁচ সংসদ সদস্য (এমপি)। এছাড়াও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম হাসপাতালে ভর্তি হওয়ার পর সম্প্রতি নমুনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ এসেছিল।

যদিও এখন তিনি পুরোপুরি করোনামুক্ত। তিন তিনবার পরীক্ষা করে তার রিপোর্ট নেগেটিভ এসেছে।

এদিকে করোনা আক্রান্ত মন্ত্রীদের মধ্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের করোনাভাইরাস পজিটিভ রিপোর্ট এসেছে শুক্রবার (১২ জুন)।

একই সঙ্গে মন্ত্রীর স্ত্রী লায়লা আরজুমান্দ বানু এবং মন্ত্রীর একান্ত সচিব (পিএস) হাবিবুর রহমানেরও করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। তার দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয় গত ৬ জুন। অবস্থার অবনতি হলে ৭ জুন বান্দরবান থেকে বিমান বাহিনীর হেলিকপ্টারযোগে তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়। এখন সেখানেই চিকিৎসা চলছে তার।

এদিকে পাঁচ এমপির মধ্যে যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনের রণজিত কুমার রায়ের দেহে করোনাভাইরাস ধরা পড়ে ৮ জুন। ওইদিনই তাকে যশোর সিএমএইচে নেয়া হয়, সেখানেই তার চিকিৎসা চলছে।

এছাড়া চট্টগ্রাম-৮ আসনের এমপি মোসলেম উদ্দিনের করোনার পজিটিভ রিপোর্ট পাওয়া যায় ১০ জুন। তার সঙ্গে পজেটিভ রিপোর্ট আসে স্ত্রী, ছেলে, নাতিসহ পরিবারের আরও ১০ সদস্যের। তাদের সবারই চিকিৎসা চলছে।

পরে চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের এমপি মো. মোস্তাফিজুর রহমানও সপরিবারে করোনায় আক্রান্ত হন। ২ জুন ওই এমপিসহ তার পরিবারের মোট ১১ জনের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তারা নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। আরও জানা গেছে, ওই এমপি ও তার স্ত্রী ছাড়া বাকিরা অনেকটা সুস্থ হয়ে উঠেছেন।

এছাড়াও ৩ জুন জামালপুর-২ আসনের এমপি ফরিদুল হক খান দুলাল, ১৯ মে ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের এমপি মোহাম্মদ এবাদুল করিম বুলবুলের করোনা সংক্রমণের খবর পাওয়া যায়।

এদিকে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় (শেখ তন্ময়) আইসোলেশনে রয়েছেন। তার ব্যক্তিগত সহকারীর করোনা রিপোর্ট পজেটিভ আসার পর চিকিৎসকের পরামর্শে আইসোলেশনে গেছেন তিনি।

করোনার সর্বশেষ বুলেটিন অনুসারে, দেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৫২৩ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন এক হাজার ৯৫ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৭ হাজার ২৫০ জন।

আমারসংবাদ/জেডআই