Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

রাঙ্গাবালীর শ্রমিক লীগ নেতার বিরুদ্ধে অভিযোগ, ইউনিয়ন নেতার পদত্যাগ

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

জুন ১৩, ২০২০, ১১:৫২ এএম


রাঙ্গাবালীর শ্রমিক লীগ নেতার বিরুদ্ধে অভিযোগ, ইউনিয়ন নেতার পদত্যাগ

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা শ্রমিক লীগের সদস্য ও ছোটবাইশদিয়া ইউনিয়ন শাখার আহ্বায়ক রিয়াজ দালাল সংগঠন থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

সংগঠনটির উপজেলা কমিটির আহ্বায়ক রওশন মৃধার বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরে রাঙ্গাবালী প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি পদত্যাগের এ ঘোষণা দেন।

শুক্রবার দুপুরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রিয়াজ দালাল উল্লেখ করেন,  শ্রমিক লীগের নীতি আদর্শ ধারণ করে সংগঠনে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু বর্তমানে শ্রমিক লীগের উপজেলা কমিটির আহ্বায়ক রওশন মৃধার বিতর্কিত কর্মকাণ্ডে সংগঠনটি প্রশ্নবিদ্ধ হচ্ছে।

নিজের কার্যসিদ্ধি ও লাভবান হতে সংগঠনটিকে ব্যবহার করছেন রওশন। ২০১৮ সালের ১৮ মার্চ রওশন ইয়াবাসহ পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার বিষয়টি তুলে ধরে তিনি আরও উল্লেখ করেন, ছোটবাইশদিয়া ইউনিয়নে রওশন মৃধা একক আধিপত্য বিস্তারে মরিয়া হয়ে উঠেছেন।

সংগঠনের নাম ভাঙিয়ে স্লুইসগেট ও খাল-নালাও নিজের কব্জায় করে নিয়েছেন। যারকারণে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। তাই শ্রমিক লীগের সকল পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন রিয়াজ দালাল।

এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে শ্রমিক লীগের উপজেলা কমিটির আহ্বায়ক রওশন মৃধা বলেন, ‘রিয়াজ দালাল উপজেলা কমিটির সদস্য। কিন্তু ইউনিয়ন কমিটি দাবি করে, এটা ভিত্তিহীন। চেয়েছিলাম ইউনিয়ন কমিটির একটা দায়িত্বে দিব। কিন্তু আমাদের প্রোগামে তাকে পাওয়া যায় না। কিন্তু সে কতক্ষণ ছাত্রলীগে, কতক্ষণ যুবলীগে যায়।

আমরা ৬-৭ মাস পর্যন্ত তাকে কোন কর্মকাণ্ডে ডাকি না। সামনে ইউনিয়ন কমিটি, দলের মধ্যে কোন্দল সৃষ্টি করতে একটি গ্রুপ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।’

তবে সংগঠনের যুগ্ন আহ্বায়ক রুহুল আমিন মৃধা বলেন, ‘রিয়াজকে ছোটবাইশদিয়া ইউনিয়ন কমিটির আহ্বায়ক করা হয়েছিল।’

আমারসংবাদ/এমআর