Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‘শুধু বৃক্ষরোপণ নয়, রক্ষণাবেক্ষণও করতে হবে’

নিজস্ব প্রতিবেদক

জুন ১৬, ২০২০, ০৩:৩২ পিএম


‘শুধু বৃক্ষরোপণ নয়, রক্ষণাবেক্ষণও করতে হবে’

 

শুধু বৃক্ষরোপণ নয়, বৃক্ষরোপণের পর তা রক্ষণাবেক্ষণ করতে ছাত্রলীগের প্রতিটি ইউনিটির নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে সংগঠনটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পরিবেশ বিষয়ক সম্পাদক শামীম পারভেজ বলেছেন, শুধু বৃক্ষরোপণ নয়, বৃক্ষটি বাঁচলো কী না তার খোঁজ-খবরও নিতে হবে।

“মুজিববর্ষের আহ্বান ৩টি করে গাছ লাগান” এ স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (১৬ জুন) নিজ জেলা নরসিংদীর বেলাব উপজেলার বিভিন্ন স্থানে বনজ, ফলদ ও ভেষজের ১৫০ টা বৃক্ষরোপণের সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কোথায় বৃক্ষরোপণ করলেন! বৃক্ষটি বাঁচলো কী না তার খোঁজ রাখলেন না! তা কিন্তু ঠিক নয়! এগুলো সঠিক ভাবে রক্ষণাবেক্ষণ করতে হবে! মনে রাখতে হবে মুজিববর্ষ সফল করার জন্য আমরা বৃক্ষরোপণের উদ্যোগ গ্রহন করেছি। এর সুফল দেশ ও দেশের সাধারণ মানুষ পায়। সে দিকে খেয়াল রাখতে হবে।

জেলা-উপজেলা ছাত্রলীগের সকল নেতাকর্মীদের উদেশ্যে শামীম পারভেজ আরও বলেন, জেলা-উপজেলায় যারা ছাত্রলীগের দায়িত্ব রয়েছেন। প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে যেন এই কাজের ধারবাহিকতা থাকে। সে দিকে আপনাদের খেয়াল রাখতে হবে।

বৃক্ষরোপণের সময় উপস্থিত ছিলেন, দেওয়ানেরচর মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ইসলাম উদ্দিন, ঢাকা কলেজ ছাত্রলীগ কর্মী আরিফ মোল্লা, নারায়ণপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগ নেতা, তৌহিদুল ইসলাম, ইমরান।

প্রসঙ্গত, “মুজিববর্ষের আহ্বান ৩টি করে গাছ লাগান” এ স্লোগানকে সামনে রেখে আগামী তিন মাসব্যাপী (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) সারাদেশে তিনটি করে গাছ লাগানোর জন্য দেশে জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সকল ইউনিটির নেতাকর্মীকে আহ্বান জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

আমারসংবাদ/আরআই/জেআই