Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

‘আইন আমলে আসা মাত্রই খালেদা গ্রেফতার’

মার্চ ১১, ২০১৫, ০৮:১৬ এএম


‘আইন আমলে আসা মাত্রই খালেদা গ্রেফতার’

 

আইন আমলে আসা মাত্রই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গ্রেফতার হবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম।

তিনি বলেন, অনেকে বলেন কেন খালেদা জিয়াকে গ্রেফতার করা হচ্ছে না। তার বিরুদ্ধে যথাসময়েই আইন প্রয়োগ করা হবে। আইন তার নিজস্ব গতিতে চলে। আইন আমলে আসা মাত্রই তিনি গ্রেফতার হবেন। তিনি যেভাবে মানুষ পুড়িয়ে হত্যা করেছেন কোনো অবস্থাতেই তাকে ছাড় দেওয়া হবে না।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

সংগঠনের সহ-সভাপতি এ টি এম শামসুজ্জামানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন কবি রবীন্দ্র গোপ, মুক্তিযোদ্ধা আবদুল হাই কানু, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে কামরুল ইসলাম বলেন, দেশে হরতাল-অবরোধের নামে পেট্রলবোমা মেরে সাধারণ মানুষকে হত্যা করা হচ্ছে। এর প্রত্যেকটি ঘটনার জন্য খালেদা জিয়া অভিযুক্ত। আপনি যতই কথা বলুন না কেন আপনার রক্ষা নেই।

তিনি বলেন, আপনি যাদের নিয়ে খেলছেন এই জামায়াত জঙ্গিগোষ্ঠী থেকে আপনি রক্ষা পাবেন না। জনরোষ থেকেও রক্ষা পাবেন না। কারণ যারা সন্ত্রাসী ও জঙ্গীদের সঙ্গ নেন, আবার সন্ত্রাসী ও জঙ্গীদের ছেড়ে দেন- তাদেরকে জঙ্গিগোষ্ঠী ছাড় দেয় না। আপনাকেও জামায়াত জঙ্গীগোষ্ঠী ছাড় দেবে না।

সুশীল সমাজের সমালোচনা করে তিনি বলেন, যখন দেশের সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করা হচ্ছে তখন বুদ্ধিজীবীরা নতুন নতুন তত্ত্ব দিয়ে যাচ্ছেন। কীভাবে খালেদা জিয়ার আগুন নেভাবেন তা বলছেন না, তারা গণভোটের তত্ত্ব দিচ্ছেন। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ক্ষমতা ভাগাভাগির তত্ত্ব দিচ্ছেন।