Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সালাহ উদ্দিনকে হাজির করতে স্ত্রীর রিট

মার্চ ১২, ২০১৫, ০৭:৩৪ এএম


সালাহ উদ্দিনকে হাজির করতে স্ত্রীর রিট

 

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে আদালতে ২৪ ঘণ্টার মধ্যে স্বশরীরে উপস্থিত করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন করেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, পুলিশের আইজিসহ সংশ্লিষ্টদেরকে এই রিটে বিবাদী করা হয়েছে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বাদীর পক্ষে আদালতে শুনানি করবেন বলে জানা গেছে।

এর আগে হাসিনা আহমেদ অভিযোগ করেন, সালাহ উদ্দিন আহমেদকে ফিরে পেতে তিনি উত্তরা থানায় একটি সাধারণ ডায়েরি করতে গেলে পুলিশ তা গ্রহণ করেনি। তিনি বলেন, কোনো যৌক্তিক প্রেক্ষাপট ছাড়া সাধারণ ডায়েরি নিতে পারবে না বলে জানিয়েছে উত্তরা থানা পুলিশ। রাত সাড়ে ১০টার দিকে সালাহ উদ্দিন আহমেদের নিখোঁজ হওয়ার বিষয়ে জিডি করতে না পেরে উত্তরা থানা থেকে বের হয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এক বিবৃতিতে দাবি করেন, বিএনপির যুগ্ম মহাসচিব ও ২০-দলীয় জোটের মুখপাত্র সালাহ উদ্দিন আহমেদকে মঙ্গলবার রাতে উত্তরার একটি বাসা থেকে সাদা পোশাকে পুলিশ উঠিয়ে নিয়ে গেছে।

তবে মহানগর পুলিশের উপকমিশনার মাসুদুর রহমান দাবি করেন, পুলিশ সালাহ উদ্দিনকে আটক করেনি।

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গ্রেফতার হওয়ার পর সালাহ উদ্দিন আহমেদ দল ও জোটের পক্ষে নিয়মিত বিবৃতি দিয়ে আসছিলেন।