Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‘ড. কামাল কাউন্সিলে না এলে বিকল্প নেতৃত্ব’

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ৩, ২০২০, ০১:১৪ পিএম


‘ড. কামাল কাউন্সিলে না এলে বিকল্প নেতৃত্ব’

ড. কামাল হোসেন শ্রদ্বেয় ব্যক্তিত্ব। গণফোরামের প্রতিষ্ঠাতা তিনি। ডিসেম্বরে কাউন্সিল হবে। এই কাউন্সিলে উনি (কামাল হোসেন) যোগ দেবেন বলে আমরা প্রত্যাশা করি। কাউন্সিলে কামাল হোসেন না এলে গণফোরামের বিকল্প নেতৃত্ব বেছে নেয়া হবে।

শনিবার (৩ অক্টোবর) বিকালে কাউন্সিল প্রস্তুতি কমিটির প্রথম বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন দলটির একাংশের নেতা মোস্তফা মহসিন মন্টু।

কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক মন্টু বলেন, ড. কামাল হোসেন শ্রদ্বেয় ব্যক্তিত্ব। উনি গণফোরামের প্রতিষ্ঠাতা, আমি গণফোরামে প্রতিষ্ঠাতা সদস্যদের একজন। দলে যে স্থবিরতা সৃষ্টি হয়েছে তার জন্য ২৬ ডিসেম্বর কাউন্সিল হতে যাচ্ছে। এই কাউন্সিলে উনি (কামাল হোসেন) যোগ দেবেন বলে আমরা প্রত্যাশা করতে চাই।

কাউন্সিলে নেতা নির্বাচন করবে কাউন্সিলররা। কাউন্সিলররা যদি উনাকে নেতা নির্বাচন করেন আমরা বিনা দ্বিধায় তার সাথে কাজ করব কর্মী হিসেবে। আর উনি যদি না আসেন তাহলে সারা দেশের কাউন্সিলররা বিকল্প নেতৃত্ব ঠিক করবেন। কারণ সংগঠন তো একটা জায়গায় বসে থাকতে পারে না।

গণফোরামের বিগত কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বলেন, আমরা দেশে গণতন্ত্র চর্চার কথা বলি। সেজন্য আমাদের দলে সেই কাজটি শুরু করতে চাই। আমরা আশা করব, গণফোরাম যে আদর্শ ও দর্শন নিয়ে ১৯৯৩ সালে ২৯ অগাস্ট যাত্রা শুরু করেছিল সেটা সম্মুন্নত রাখতে আমরা সকলে সম্মিলিতভাবে সম্মেলনের জন্য কাজ করব। আমরা স্পষ্ট করে বলতে চাই, গুলশানভিত্তিক সংগঠন পরিচালনা কিংবা ব্যক্তিকেন্দ্রিক সংগঠনের কাজ মেনে নেয়া হবে না।
 
আমারসংবাদ/এআই