Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

জাতীয় চার নেতার প্রতি স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ৩, ২০২০, ১২:২৭ পিএম


জাতীয় চার নেতার প্রতি স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা

 

আজ ৩ নভেম্বর শোকাবহ জেলহত্যা দিবস। এ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে দিনের প্রথম প্রহরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও বনানী কবরস্থানে শহীদদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় শোকাবহ এই দিন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে নৃশংসভাবে হত্যা করার আড়াই মাসের মাথায় ১৯৭৫ সালের ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নির্জন প্রকোষ্ঠে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন অবঃ এম মনসুর আলী এবং এ এইচ এম কামারুজ্জামান কে নৃশংসভাবে হত্যা করে।

স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ সভাপতি জননেতা মেজবাহউল হোসেন সাচ্চু, সহ সভাপতি আব্দুল আলীম বেপারী, মজিবর রহমান স্বপন, দেবাশীষ বিশ্বাস,আব্দুস ছালাম, সুব্রত পুরকায়স্থ, কাজী মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, আবদুল্লাহ আল সায়েম, মেহেদী মোল্লা, আরিফুর রহমান টিটু, মুকুল, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গনযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক ওবায়দুল হক খান, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মনোয়ারুল ইসলাম বিপুল, ঢাকা মহানগর উত্তর সভাপতি ইসহাক মিয়া, উপ গন যোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক তানভির আহমেদ সিপারসহ কেন্দ্রীয় সংসদ ও জাতীয় কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/জেআই