Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

জেলহত্যা দিবসে যুবলীগের শ্রদ্ধা দোয়া ও তবারক বিতরণ

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ৩, ২০২০, ১২:৩৪ পিএম


জেলহত্যা দিবসে যুবলীগের শ্রদ্ধা দোয়া ও তবারক বিতরণ

 

৩ রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও জাতীয় চার নেতা কবরে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। একই সঙ্গে জেলখানায় নিষ্ঠুর হত্যাকাণ্ডের শিকার জাতীয় চার নেতা এবং ১৫ আগস্ট বঙ্গবন্ধু সহ নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা কোরআন খতম, মিলাদ দোয়া ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাংলাদেশ যুব লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল সহ কেন্দ্রীয় নেতারা। এরপর বনানী কবরস্থানে জাতীয় নেতৃবৃন্দের কবরে শ্রদ্ধা নিবেদন করেন তারা।

শ্রদ্ধা নিবেদন শেষে যুবলীগের উদ্যোগে মাদ্রাসার শিক্ষার্থী, হাফেজসহ দু:স্থদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। এসময় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল উপস্থিত ছিলেন। এর আগে ফজর নামাজের পর বনানী কবরস্থানস্থ মসজিদে কোরআন খতম করা হয়।

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর বঙ্গবন্ধুর আজীবন রাজনৈতিক সহযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামানকে জেলখানার ভেতরে গুলি করে ও বেয়োনেট দিয়ে খুঁচিয়ে নির্মমভাবে হত্যা করে ঘাতকচক্র। রাষ্ট্রের হেফাজতে হত্যাকাণ্ডের এই ঘটনাটি বাংলাদেশে পালিত হয়ে আসছে ‘জেল হত্যা দিবস’ হিসেবে।

আমারসংবাদ/জেআই