Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বিএনপির রাজনীতিতে সংকট চলছে: কাদের

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ৪, ২০২০, ০৯:১৫ এএম


বিএনপির রাজনীতিতে সংকট চলছে: কাদের

দেশে এখন কোনো রাজনৈতিক সংকট নেই, সংকট শুধু বিএনপির রাজনীতিতে, বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, বিএনপি কথায় কথায় গণতন্ত্রের কথা বলছে, অথচ তারা নিজেরাই জানে না কোন গণতন্ত্রের কথা বলছে? তাদের ভাষায় গণতন্ত্র কি তাহলে হালুয়া- রুটির গণতন্ত্র?

ওবায়দুল কাদের বলেন, বিএনপির গণতন্ত্র হচ্ছে এক চিমটি লবণ, এক মুষ্টি গুঁড় আর আধাসের পানির মিশ্রণের মতো।

তিনি বলেন, গণতন্ত্র একটি বিকাশমান প্রক্রিয়া, এ প্রক্রিয়াকে এগিয়ে নিতে হলে সবাইকে আরও অনেক পথ ধরে সামনে এগিয়ে যেতে হবে।

বুধবার (৪ নভেম্বর) সকালে তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বিএনপির নেতাদের প্রশ্ন রেখে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের যে অবিরাম যাত্রা তাতে তারা কী ভূমিকা রাখছে, তা জনগণ জানতে চায়।

তিনি বলেন, বিএনপি অবিরাম অগণতান্ত্রিক ভাবে নির্বাচিত সরকারকে হঠানোর যে ঘোষণা তা কি তাদের গণতন্ত্র? নেতিবাচকতা, মিথ্যাচার আর ষড়যন্ত্র ছাড়া গণতান্ত্রিক মূল্যবোধের সুরক্ষায় বিএনপি কি করেছে তাও জানতে চান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

বিএনপি এখন জনপ্রত্যাশা থেকে ছিটকে পড়ে মুক্তিযুদ্ধ, গণতন্ত্র, মানবাধিকার, ন্যায়বিচারের কথা বলছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এসব কিছু তাদের শাসনামলে ভুলুন্ঠিত হয়েছিল। তারা সংবিধান থেকে গনতন্ত্র এবং গণতান্ত্রিক মূল্যবোধের মূলোৎপাটন করেছিলো বলেও জানান তিনি।

আমারসংবাদ/জেডআই