Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

উপ-নির্বাচন সুষ্ঠু না হলে আগামীতে বিএনপি নির্বাচনে অংশ নেবে না: দুলু

সলঙ্গা (সিরাজগঞ্জ) প্রতিনিধি

নভেম্বর ৪, ২০২০, ১২:৪৫ পিএম


উপ-নির্বাচন সুষ্ঠু না হলে আগামীতে বিএনপি নির্বাচনে অংশ নেবে না: দুলু

 

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিরাজগঞ্জ-১ আসনের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচন সুষ্ঠু না হলে আগামীতে বিএনপি কোন নির্বাচনে অংশ নিবে না।

বুধবার (৪ নভেম্বর) দুপুরে সলঙ্গা থানার নলকায় বেসরকারি সংস্থা জিকেএস হলরুমে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, শুধু দেশের মানুষ নয় বিশ্বের অধিকাংশ রাষ্ট্রের মানুষ জানে বর্তমান বাংলাদেশ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন সুষ্ঠ হয় না। তারপরেও বিএনপি নির্বাচনে অংশগ্রহন করে। কারণ বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী। গনতন্ত্রকে শক্তিশালী করতেই বিএনপি নির্বাচনে অংশগ্রহন করে।

তিনি অভিযোগ করেন, সিরাজগঞ্জ-১ আসনের বিএনপি মনোনীত প্রার্থীকে তিনদিন অবরোধ করে রাখা হয়েছিল। তাকে প্রচারণায় নামতে দেয়া হচ্ছে না- প্রতিনিয়ত বিএনপি নেতাকর্মীদের হুমকি-ধামকি দেয়া হচ্ছে। কিন্তু নির্বাচন কমিশন কোন ব্যবস্থা গ্রহণ করছে না।

বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার বলেন, নির্বাচনী প্রচার-প্রচারনা করতে না দেয়ার কারণে আজকে মতবিনিময় সভাটিও নির্বাচনী এলাকার বাইরে করতে হচ্ছে।

তিনি অবিলম্বে নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও সুন্দর এবং প্রার্থীর প্রচার-প্রচারনা নির্বিঘ্নে করতে নির্বাচন কমিশনের কাছে জোর দাবী জানান।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব সাইদুর রহমান বাচ্চুর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপি প্রার্থী সেলিম রেজা, জেলা বিএনপির সহ-সভাপতি শরফুদ্দিন মঞ্জু, বিএনপি নেতা এ্যাড. সিমকি ইমাম খান, জেলা বিএনপির উপদেষ্টা তাহজিবুল এনাম তুষার, কাজিপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড. রবিউল হাসান ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর মনির প্রমুখ।

অন্যদিকে, মতবিনিময় সভাশেষে স্থানীয় এক নেতাকে বক্তব্য না দেয়াকে কেন্দ্র করে সভাস্থলে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে কেন্দ্রীয় নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও জেলা বিএনপির সাধারণ সম্পাদককে লাঞ্চিত করা হয়।

আমারসংবাদ/জেআই