বাংলার মাটিতে খালেদার ফাঁসি কার্যকর হবে

 

খালেদা জিয়ার ফাঁসি চাওয়াটাই এখন একমাত্র কর্মসূচি হতে পারে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, ‘অবশ্যই বাংলার মাটিতে আগুন-সন্ত্রাসী খালেদা জিয়ার ফাঁসি কার্যকর হবে।’

রোববার দুপুরে রাজধানীর তোপখানা রোডে বিএমএ মিলনায়তনে শ্রমিক, কর্মচারী, পেশাজীবী, মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের সমাবেশে মন্ত্রী এ কথা বলেন।

অনুষ্ঠানে খালেদা জিয়াকে আগুন-সন্ত্রাসী আখ্যা দিয়ে তাঁর ফাঁসির দাবিতে আগামী ৫ এপ্রিল গণপদযাত্রার কর্মসূচি ঘোষণা করেছেন পরিষদের আহ্বায়ক ও নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

সমাবেশে তথ্যমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া দেশজুড়ে আগুন-সন্ত্রাস চালিয়ে রাজনীতির ভিলেনে পরিণত হয়েছেন। একাত্তরে মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করেছিলাম, আর বর্তমানে আমরা শেখ হাসিনার নেতৃত্বে দ্বিতীয় মুক্তিযুদ্ধের ভেতরে আছি। দ্বিতীয় মুক্তিযুদ্ধের ভেতর দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে সম্পূর্ণরূপে আগুন-সন্ত্রাসীদের খপ্পর থেকে মুক্ত করব। জঙ্গিবাদীদের খপ্পর থেকে মুক্ত করব।’

বিএনপি চেয়ারপারসনের সমালোচনা করে ইনু বলেন, ‘বাংলাদেশের ট্রেনে আমরা সবাই আছি, বেগম খালেদা জিয়া নিজেই ইচ্ছে করে পাকিস্তান, আফগানিস্তানের ট্রেনে উঠেছেন। আমাদের কিছু করার নাই। বেগম খালেদা জিয়াকে পাকিস্তান-আফগানিস্তানের ট্রেনে ধাক্কা দিয়ে পাঠিয়ে দিতে হবে।

সুতরাং আজকে আমি আবারও বলব, আমাদের একটাই পথ। এই মুহূর্তে আগে বাংলাদেশকে নিরাপদ করি। বাংলাদেশকে শান্তি দিই। তারপরে রাজনীতি, গণতন্ত্র নিয়ে আলোচনা হবে। আর দ্বিতীয় সিদ্ধান্ত, আগুন সন্ত্রাসীদের সঙ্গে, খুনিদের সঙ্গে, আগুন-সন্ত্রাসী নেত্রী খুনি খালেদা জিয়ার সঙ্গে কোনো সংলাপ, আলোচনা, ফয়সালা হতে পারে না।’