Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

চলছে ২০ দলীয় জোটের ৭২ ঘন্টার হরতাল

মার্চ ২২, ২০১৫, ০৫:১৮ এএম


চলছে ২০ দলীয় জোটের ৭২ ঘন্টার হরতাল

 

টানা অবরোধের মধ্যে দেশব্যাপী ২০ দলীয় জোটের ডাকা ৭২ ঘন্টার হরতাল চলছে। রোববার ভোর ৬টা থেকে শুরু হয়ে বুধবার ভোর ৬টায় শেষ হবে এই হরতাল।

শনিবার জোটের পক্ষে বিএনপির যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু এক বিবৃতিতে হরতালের এই কর্মসূচি ঘোষণা করেন।

বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ ২০ দলের আটক নেতাকর্মীদের মুক্তি, গুম, খুন, অপহরণ, নির্যাতন ও পাইকারী হারে গ্রেফতার বন্ধের দাবিতে হরতালের এ কর্মসূচি দেয়া হয়েছে বলে বিবৃতিতে বলা হয়।

গত সাত সপ্তাহ ধরে লাগাতার অবরোধের মধ্যে প্রতিটি কর্মদিবসে হরতাল পালন করছে বিএনপি জোট।

বিবৃতিতে বুলু বলেন, বিএনপির অন্যতম যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার পর ১১ দিন অতিবাহিত হওয়া সত্ত্বেও অদ্যাবধি তাকে মুক্তি দেয়া কিংবা আদালতে হাজির করা হয়নি। গ্রেফতারের কথা স্বীকার পর্যন্ত করছে না সরকার। জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনের বেলায়ও একই ঘটনা ঘটেছে।

বুলু বলেন, সুপরিকল্পিতভাবে সন্ত্রাস করে আওয়ামী শাসকেরা আজ সন্ত্রাস দমনের নামে বিরোধী দল নির্মূলের অপকৌশল বেছে নিয়েছে। তাদের উচ্চ মহলের নির্দেশে সারা দেশে প্রতিদিনই আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে বিএনপি, ২০ দলীয় জোট ও অন্যান্য বিরোধী দলের নেতাকর্মী-সমর্থকদেও গ্রেফতার এবং অপহরণ করা হচ্ছে। অনেককে গুম করা হচ্ছে। মিথ্যা গল্প সাজিয়ে কথিত বন্দুকযুদ্ধের নামে অনেককে হত্যা করা হচ্ছে।

জোটের নেতাকর্মী ও দেশবাসীকে শান্তিপূর্ণভাবে কর্মসূচি নিজ নিজ এলাকায় সফলভাবে বাস্তবায়নের জন্য খালেদা জিয়ার পক্ষ থেকে আহ্বান জানানো হয় বিবৃতিতে।