Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সালাহ উদ্দিনকে খুঁজে না পাওয়া সরকারের ব্যর্থতা

মার্চ ২৩, ২০১৫, ০৬:২১ এএম


সালাহ উদ্দিনকে খুঁজে না পাওয়া সরকারের ব্যর্থতা

 

সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার সভাপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, বিএনপির যুগ্ম মহাসচিবকে খুঁজে না পাওয়া আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারের ব্যর্থতা। রাষ্ট্র এ দায় এড়াতে পারে না।

সোমবার সকালে বিএনপির নিখোঁজ যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিনের গুলশানের বাসায় পরিবারকে সান্ত্বনা দিতে গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সাবেক রাষ্ট্রপতি বলেন, ‘রাষ্ট্রের প্রতিটি নাগরিকের নিরাপত্তার দায়িত্ব সরকারের। সরকার যদি নিরাপত্তা দিতে না পারে তাহলে ব্যর্থ সরকারে পরিণত হয়। আর এ ব্যর্থতার দায়ে সরকারের পদত্যাগ করা উচিত।
সালাহউদ্দিনের বিষয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য চেয়ে বি. চৌধুরী বলেন, একজন মা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা আশা করছি।

তিনি সরকারের উদ্দেশে বলেন, আপনারা বিভিন্ন বিষয়ে ব্যর্থ হয়েছেন, কিন্তু এটি একটি মানবিক বিষয়। এক্ষেত্রে ব্যর্থ হওয়া চলবে না। তাকে খুঁজে দিন।
 
আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করে একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেন, বিরোধীদলের আন্দোলন থামাতে এই নির্বাচন সরকারের একটি ফাঁদ হতে পারে। তাছাড়া নির্বাচন আদৌ দেবে কি না শেষ পর্যন্ত- সেটিও নিশ্চিত নয়। যদি নির্বাচন দেওয়াও হয়, নিজেদের অবস্থা বেগতিক দেখলে সরকার নির্বাচন শেষ পর্যন্ত নাও করতে পারে।

এ সময় বি. চৌধুরীর ছেলে ও বিকল্প ধারার যুগ্ম-মহাসচিব মাহী বি. চৌধুরী উপস্থিত ছিলেন।