Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সিটি নির্বাচনকে গুরুত্ব দিচ্ছে বিএনপি: মাহবুবুর রহমান

মার্চ ২৬, ২০১৫, ০৬:২২ এএম


সিটি নির্বাচনকে গুরুত্ব দিচ্ছে বিএনপি: মাহবুবুর রহমান

 

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনকে বিএনপি গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান।

বৃহস্পতিবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপির সামনে এখন বড় চ্যালেঞ্জ হচ্ছে আন্দোলনকে একটি সুনির্দিষ্ট লক্ষে নেয়া এবং জাতীয় ঐক্য গড়ে তোলে জাতীয় সংসদ নির্বাচনের আয়োজন করা। এছাড়া বিএনপির আর সামনে কোনো বিকল্প পথ নেই।

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নিলে আন্দোলন স্থগিত করা হবে কি না- এমন প্রশ্নের জবাবে মাহবুবুর রহমান বলেন, চলমান আন্দোলন চলছে চলবে। এ আন্দোলন নির্বাচনের একটি অংশ এবং নির্বাচনও আন্দোলনের একটি অংশ। তাই নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন হলেই কেবল আন্দোলন স্থগিত করা হবে।

সিটি নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না- জানতে চাইলেএ তিনি বলেন, সিটি করপোরেশন দলীয় নির্বাচন নয়, এটি স্থানীয় নির্বাচন। এরপরেও সিটি নির্বাচনকে বিএনপি গুরুত্বসহকারে দেখছে। আর আমি মনে করি বিএনপির সিটি করপোরেশন নির্বাচনে যাওয়া উচিৎ।


 এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা এনাম আহমেদ, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, ওলামা দলের সভাপতি আবদুল মালেক।