Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

‘জঙ্গিবাদ-সন্ত্রাসকে না বলুন’

মার্চ ২৬, ২০১৫, ০৭:২৮ এএম


‘জঙ্গিবাদ-সন্ত্রাসকে না বলুন’

 

জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকাণ্ডকে না বলতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় শিশু-কিশোর সমাবেশে তিনি এই আহ্বান জানান।

বিএনপি নেতৃত্বাধীন জোটের হরতাল-অবরোধে শিক্ষা কার্যক্রম ব্যাহত হওয়ার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেছেন, আমরা পহেলা জানুয়ারি সবার হাতে বই পৌঁছে দিয়েছি। কিন্তু শিশুরা স্কুলে যেতে পারছে না, ঠিকমতো পরীক্ষা দিতে পারছে না। যারা এই জঘন্য কর্মকাণ্ড করছে তাদের ক্ষমা নেই।

তিনি বলেন, আমরা উন্নত দেশ চাই, শান্তিপূর্ণ সমাজ চাই। আমাদের অগ্রযাত্রা কেউ থামিয়ে রাখতে পারবে না। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে।

শেখ হাসিনা বলেন, যারা শিশুদের আগুনে পুড়িয়ে মারছে, ভবিষ্যৎ ধ্বংস করছে, জাতি তাদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে।

অনুষ্ঠানে শিশু-কিশোররা কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করে। হাজারো দর্শকের সঙ্গে গ্যালারিতে বসে তা উপভোগ করেন প্রধানমন্ত্রী।

ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে এই শিশু-কিশোর সমাবেশে অংশ নেয় সারা দেশ থেকে আসা স্কুল-কলেজের শিক্ষার্থীরা। মার্চপাস্টের মাধ্যমে একে একে প্রধানমন্ত্রীকে সালাম জানিয়ে মাঠ ছাড়ে শিশু-কিশোররা।

এর আগে তাদের উদ্দেশে দেওয়া বক্তব্যে সরকারপ্রধান বলেন, শিশুদের উন্নত জীবন এবং ভবিষ্যৎ গড়ে দেওয়াই তাঁর সরকারের লক্ষ্য। তিনি বলেন, সরকার চায় না দেশের একটি শিশুকে কেউ পুড়িয়ে মারুক।