Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

‘মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নেই’

এপ্রিল ৩, ২০১৫, ০৯:১২ এএম


‘মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নেই’

 "মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নেই। এক ব্যবসায়ী নেতা সিটি কর্পোরেশনের নির্বাচনের পর জাতীয় নির্বাচনের যে কথা বলেছেন- তা তাঁর ব্যক্তিগত মতামত, সরকারের মতামত নয়। জাতীয় নির্বাচন হবে নির্ধারিত সময়ে।"

শুক্রবার সকালে মুন্সীগঞ্জের সদর উপজেলার মুক্তারপুর সেতুর টোলপ্লাজা থেকে পুরনো ফেরিঘাট সড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, "সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের মধ্য দিয়ে বিএনপির বিলম্বে বোধদয় হয়েছে। নাশকতা বন্ধ করে তাদের গণতন্ত্রের দিকে বাস্তবতার পথে হাঁটা উচিত। তাঁরা জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করলে এতোসব সমস্যাও হতোনা, জাতীয় সংসদেও তাঁদের প্রতিনিধিত্ব থাকতো।"

তিনি বলেন, "পদ্মা সেতুর কাজ একদিনও পিছিয়ে নেই। সিডিউল অনুযায়ী কাজ চলছে। পাদ্মাপারেই শুধু নয়, এই সেতুর কাজ চলছে বেইজিং (চীন), জার্মানি এবং সিঙ্গাপুরে। মে মাসের মধ্যেই পদ্মার সেতুর মূল পাইলিংয়ের হ্যামার দেশে আসবে এবং অক্টোবরে মূল পাইলিং শুরু হবে। পদ্মা সেতুর কাজ সম্পন্ন হবে নির্ধারিত সময়ের মধ্যেই।  

মন্ত্রী মুক্তারপুর পুরনো ফেরিঘাট সড়কের কাজের ধীরগতিতে অসন্তোষ প্রকাশ করে বলেন, "আগামী ১৫ দিনের মধ্যে কাজ শেষ না হলে কার্যাদেশ বাতিল হয়ে যাবে। ঠিকাদারকে ব্ল্যাক লিস্ট এবং সংশ্লিষ্ট প্রকৌশলীর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

এটি সারা দেশের েেত্রই প্রযোজ্য হবে। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ না হলে ঠিকাদার যেমন দায়ী সংশ্লিষ্ট প্রকৌশলীও দায়ী। মন্ত্রীর সঙ্গে এ সময়  সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী তারেক ইকবালসহ সংশ্লিষ্ট প্রকৌশলী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।