Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

জ্বালাও-পোড়াও রাজনীতি থাকবে না, আশা প্রধানমন্ত্রীর

এপ্রিল ১৪, ২০১৫, ০৯:৩৮ এএম


জ্বালাও-পোড়াও রাজনীতি থাকবে না, আশা প্রধানমন্ত্রীর

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে নতুন বাংলা বছর ১৪২২-এর শুভেচ্ছা জানিয়েছেন। একই সঙ্গে জ্বালাও-পোড়াওয়ের রাজনীতি আর থাকবে না বলে প্রত্যাশা করেন তিনি। শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত নববর্ষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-হানিফ, ডা. দীপু মনি, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম ও অ্যাডভোকেট সাহারা খাতুন। এ ছাড়া আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা এতে অংশ নেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘নতুন বছরে শান্তি বয়ে আসবে। সারা দেশে নববর্ষ যাতে সুন্দরভাবে উদযাপিত হয়, সে জন্য সরকারি-বেসরকারি উদ্যোগ নেওয়া হয়েছে। নববর্ষ উদযাপনের মাধ্যমে নতুন চেতনা শুরু হয়েছে, এটি যেন সুন্দরভাবে চলে।’ একই সঙ্গে মানুষকে যাতে আর পুড়ে মরতে না হয়, সে প্রত্যাশা করেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘দেশের মানুষের ওপর দিয়ে অনেক ঝড়-ঝাপটা গেছে। ৫ জানুয়ারির নির্বাচনের পর সরকার যখন দেশকে এগিয়ে নেওয়ার উদ্যোগ নিয়েছিল, সে সময় মানুষকে পুড়িয়ে মারা, হত্যার রাজনীতি শুরু হলো।’ এটা তাঁর বোধগম্য নয় বলে উল্লেখ করেন তিনি।

বিএনপির চেয়ারপারসন কেন জ্বালাও-পোড়াওয়ের রাজনীতি শুরু করেছেন, এটা তাঁর বোধগম্য নয় বলেও জানান আওয়ামী লীগ সভাপতি। জীবন্ত দগ্ধের ঘটনা আর ঘটবে না বলে প্রত্যাশা করেন তিনি।