Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

দ্বিতীয় দিনের মতো নির্বাচনী প্রচারে খালেদা জিয়া

এপ্রিল ১৯, ২০১৫, ০১:১৮ পিএম


দ্বিতীয় দিনের মতো নির্বাচনী প্রচারে খালেদা জিয়া

 ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দল সমর্থিত প্রার্থীর পক্ষে দ্বিতীয় দিনের মতো প্রচার চালালেন বিএনপি চেয়াপারসন বেগম খালেদা জিয়া।

রোববার বিকেল সাড়ে ৪টার কিছু আগে নিজের গুলশানের বাসা ফিরোজা থেকে বের হন তিনি। বিকেল ৫টার দিকে উত্তরার আজমপুর এসডি প্লাজার সামনে তাবিথ আউয়ালের পক্ষে প্রচারণা শুরু করেন তিনি। সাড়ে ৫টার দিকে সেখান থেকে তিনি চলে যান আমির কমপ্লেক্সের ভেতরে।

এর আগে শনিবার রাজধানীর গুলশান ও বাড্ডা এলাকায় তাবিথ আউয়ালের পক্ষে প্রচার চালান খালেদা জিয়া। এ সময় তিনি নিজ হাতে লিফলেট বিতরণ করেন।

এদিকে বিকেলে খালেদা আজমপুর পৌঁছালে সেখানে ৩০ থেকে ৩৫ জন যুবক ‘আমার ভাই মরলো কেন, খালেদার কাছে জবাব চাই’, ‘পাকিস্তানের খালেদা পাকিস্তানে ফিরে যা’ বলে স্লোগান দেয়া শুরু করেন।

গতকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে রেলের প্রকল্প উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘যখনই উনি (খালেদা জিয়া) রাস্তায় নামবেন, তখনই উনার কাছে জানতে চাইতে হবে এতগুলো মানুষকে পুড়িয়ে মারলেন, তার জবাব দেন? কোন অধিকারে মানুষকে পুড়িয়ে মেরেছেন?’

দশম জাতীয় সংসদ নির্বাচনের বছরপূর্তিকে কেন্দ্র করে সৃষ্ট রাজনৈতিক উত্তাপের মধ্যে সমাবেশ করতে পল্টন যেতে চেয়ে পুলিশের বাধা পেয়ে গত ৫ জানুয়ারি অনির্দিষ্টকালের অবরোদের ডাক দেন খালেদা জিয়া। অবরোধ চলাকালে বাসে-ট্রাকে পেট্রোলবোমা হামলায় অন্তত ৭০ জনের মৃত্যু হয়। এই প্রাণহানীর কথাই তুলে ধরছিলেন প্রধানমন্ত্রী।

৫ জানুয়ারি শুরু হওয়া এই অবরোধ এখনো চলছে।

এই নির্বাচনে আদর্শ ঢাকা আন্দোলনের ব্যানারে ঢাকা উত্তর থেকে বিএনপি সমর্থন দিয়েছে তাবিথ আউয়ালকে এবং দক্ষিণে থেকে মির্জা আব্বাসকে। তাবিথ আউয়াল নিজে প্রচারণায় অংশ নিলেও মামলার বোঝা মাথায় নিয়ে এখনো মাঠে নামতে পারেননি আব্বাস। আব্বাসের পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তার স্ত্রী আফরোজা।

আগামী ২৮ এপ্রিল একযোগে ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।