Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

খালেদা জিয়ার গাড়িবহরে হামলা

এপ্রিল ২০, ২০১৫, ১২:৫৭ পিএম


খালেদা জিয়ার গাড়িবহরে হামলা



বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী তাবিথ আওয়ালের পক্ষে প্রচারে নেমে হামলার মুখে পড়েছেন।  সোমবার সন্ধ্যা ৬টায় রাজধানীর কারওয়ান বাজারে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা এ হামলা চালায় বলে অভিযোগ করেছে বিএনপি।

এসময় তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় ইটের আঘাতে ফারুক ও ফজলুল করিম নামে দু‘জন আহত হয়েছেন। তাদের ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়েছে।

এছাড়া, খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তাকর্মীদের ব্যবহৃত একটি গাড়ির সামনের গ্লাস ভেঙে যায়। খালেদা জিয়ার ব্যক্তিগত গাড়িতে রক্তের দাগ দেখা যায়। তবে খালেদা জিয়া নিরাপদ ও সুস্থ আছেন। পরে তার গাড়িবহর মগবাজারের উদ্দেশে কারওয়ান বাজার ত্যাগ করে।

এদিকে হামলাকারীদের সরকারী দলের পক্ষে বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে। সেখানে তেমন কোনো পুলিশ মোতায়েন ছিল না। তবে একজন পুলিশ ওই হামলাকারীদের প্রতিহতের চেষ্টা করেন।

এর আগে সোমবার বিকেল ৪টা ৫০ মিনিটে গুলশানের বাসভবন ফিরোজা থেকে খালেদা জিয়ার গাড়িবহর বের হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে তৃতীয় দিনের মতো প্রচারণায় নামেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

সেখান থেকে বনানী, তেজগাঁওয়ের বিজয় স্মরণি থেকে ফার্মগেট হয়ে কারওয়ান বাজার এলাকায় যান তিনি। কারওয়ান বাজারের ব্যবসায়ীদের কাছে তাবিথের পক্ষে ভোট চেয়ে খালেদা জিয়া বলেন, চোরদের ভোট দেবেন না। সারা দেশে তারা শুধু চুরি আর চুরি করছে।  সেখানে বক্তব্য দেয়ার একপর্যায়ে খালেদা জিয়ার গাড়িবহর লক্ষ্য করে ইট ছুড়ে মারা হয়।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের বিশেষ সহকালী এ্যাডভোকেট শামসুল রহমান শিমুল বিশ্বাস ছাড়াও খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তাকর্মীরা (সিএসএফ) উপস্থিত ছিলেন। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো সদস্যকে তার বহরে দেখা যায়নি।

এর আগে গত শনি ও রোববার তাবিথের পক্ষে প্রচারণা চালান খালেদা জিয়া। রোববার উত্তরায় ও যমুনা ফিউচার পার্কে প্রচারণা চালান তিনি। জসিম উদ্দিন রোডে যুবলীগের নেতাকর্মীরা কালো পতাকা প্রদর্শন করে খালেদা জিয়ার গাড়ি বহরে প্রতিবন্ধকতা তৈরি করেন বলে বিএনপি অভিযোগ করে। আর শনিবার গুলশান-বাড্ডা ও হাতিরঝিল এলাকায় নির্বাচনী প্রচারণা চালান খালেদা জিয়া।